DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচন হবে,বিএনপি না এলে কিছুই করার নেইঃওবায়দুল কাদের।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সিলেট সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী জয়ী হয়েছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং অবৈধ হাসিনা সরকারের যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা তাকে অভিনন্দন জানাই। সেখানে আমাদের সাংগঠনিক দুর্বলতার কারণেই বিএনপির প্রার্থী জয়লাভ করেছে।

গতকাল মঙ্গলবার নির্বাচন-পরবর্তী দলীয় প্রতিক্রিয়া জানাতে গিয়ে ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন। তিনি প্রশ্ন রাখেন, আমরা জানতে চাই বিএনপি প্রার্থী কি সেখানে (সিলেটে) পুনর্নির্বাচন চান?

 

আগামী জাতীয় নির্বাচনকালীন সরকার প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধান অনুযায়ী দেশে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই সময় যে সরকার থাকবে, তার ক্ষমতা বর্তমানের মতো হবে না। তাদের ক্ষমতা কমে যাবে, সংকুচিত হবে। সবকিছু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকবে। তার পরও বিএনপি নির্বাচনে না এলে আমাদের কিছু করণীয় থাকবে না। আমরা মনে করি, তারা না এলেও অন্যান্য রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে।

 

সরকার ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করার নীলনকশা বাস্তবায়নে বিএনপি সিটি নির্বাচনে অংশ নিয়েছিল বলে অভিযোগ করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা নির্বাচন করতে আসেনি। এসেছিল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। এসেছিল সরকার ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করার নীলনকশা বাস্তবায়নে। তবে তারা এতে ব্যর্থ হয়েছে।

 

আওয়ামী লীগ সম্পাদক বলেন, আমরা আগেরবার ক্ষমতায় থাকতে পাঁচটি সিটি করপোরেশনে বিএনপি প্রার্থীরা জয়লাভ করেছিলেন। এবার আমরা চারটিতে জিতেছি, তারা জিতেছে একটিতে। এর অর্থ সিটির ৫ ভাগের ৪ ভাগ জনগণ শেখ হাসিনার নেতৃত্বাধীন উন্নয়ন ও অর্জনের রাজনীতি গ্রহণ করেছে; বিএনপির নেতিবাচক রাজনীতিকে বর্জন করেছে।

 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!