DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

লক্ষ্মীপুরে জাতীয় পরিচয়পত্র সংশোধনে প্রতারণা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  লক্ষ্মীপুর সদর উপজেলা সাব রেজিষ্ট্রি কার্যালয়ের অবসরপ্রাপ্ত অফিস সহায়ক শাহ আলমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। তিনি তথ্য গোপন করে জাতীয় পরিচয়পত্র সংশোধনে ভুয়া দলিলাদি দাখিল করেছেন। চাকরিতে বহাল থাকতে শাহ আলম এ প্রতারণার আশ্রয় নিয়েছেন। সম্প্রতি বিষয়টি তদন্তের পর তার জাতীয় পরিচয়পত্রটি পূর্বের অবস্থায় বহাল (Roll Back) করা হয় বলে এক চিঠিতে নির্বাচন কমিশন সচিবালয় থেকে জানানো হয়েছে। এ নিয়ে শাহ আলমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য জেলা সাব রেজিস্ট্রারকে চিঠি দেয়া হয়েছে।

মঙ্গলবার জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের বৈধ ও সঠিকতা যাচাইকরণের সহকারী পরিচালক মুহা. সরওয়ার হোসেন এ চিঠি দেন।

চিঠিতে উল্লেখ করা হয়, লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার মো. শাহ আলমের জাতীয় পরিচয়পত্র নম্বর-১৯৫৮৫১২৪৩০৭০২৬২৪৬ এর সংশোধনের বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন তদন্ত করা হয়। তদন্ত দেখা যায় শাহ আলম তথ্য গোপন করে ভুয়া দলিলাদি দাখিল পূর্বক জাতীয় পরিচয়পত্র সংশোধন করেছেন। ওই তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী তার জাতীয় পরিচয়পত্র সংশোধন পূর্বের অবস্থায় বহাল করা হয়। পাশাপাশি জাল ও ভুয়া দলিলাদি দাখিল করে জাতীয় পরিচয়পত্র সংশোধন করার অপচেষ্টায় লিপ্ত থাকায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

অভিযোগের বিষয়ে শাহ আলম বলেন, আমি বয়স ভুলের কারণে জাতীয় পরিচয়পত্র সংশোধন করিয়েছি। এখন যদি তা পূর্বের অবস্থায় করা হয়, তাহলে আমার কী করার আছে। নির্বাচন কমিশন থেকে চিঠি দেয়ার বিষয়টি আমি জেনেছি।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা রেজিস্ট্রার শাহজাহান সর্দার বলেন, ঘটনাটি আমি জেনেছি। তবে চিঠি হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!