DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্যাতিক্রমী প্রতিবাদঃখালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ বিএনপি কর্মীর চট্টগ্রাম-ঢাকা পদযাত্রা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মিথ্যা এবং সাজানো মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়াকে দীর্ঘদিন ‘অন্যায়ভাবে’ কারাবন্দী রাখার প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে পায়ে হেঁটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন ছাত্রদল ও যুবদলের ছয় নেতা-কর্মী।

আজ মঙ্গলবার ছয় সদস্যের এই দলটি মুন্সিগঞ্জে এসে পৌঁছেছেন।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং থেকে বিষয়টি নিশ্চিত  করা হয়েছে।

পায়ে হেঁটে প্রতিবাদ জানানো দলের একজন মো. শহীদুজ্জামান। তিনি মুঠোফোনে দৈনিক প্রথম বাংলাদেশকে বলেন, বিএনপির চেয়ারপারসনকে ‘অন্যায়ভাবে’ কারাবন্দী করার প্রতিবাদে এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে তাঁদের অভিনব এই প্রতিবাদ।

গত ৫ জুলাই বেলা ১১টায় তাঁরা তিনজন চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে থেকে ঢাকার উদ্দেশে পায়ে হেঁটে রওনা দেন। তাঁর সঙ্গে ছিলেন যুবদল নেতা মো. শফিউল আলম ও ছাত্রদল নেতা মো. আজিম উদ্দিন।

ছাত্রদল নেতা মো. শহীদুজ্জামান বলছেন, পরে সীতাকুণ্ড থেকে ছাত্রদল নেতা সোহেল মাল্টো, কুমিল্লা থেকে সাদ্দাম মজুমদার এবং সোহেল রানা প্রতিবাদ কর্মসূচিতে যোগ দেন।

তিনি বলেন, আশা করা যাচ্ছে, আজ রাতের মধ্যে তাঁরা নারায়ণগঞ্জে পৌঁছাতে পারবেন। এ ছাড়া আগামীকাল বুধবারের মধ্যে তাঁরা সবাই ঢাকায় পৌঁছাতে পারবেন।

প্রতিবাদকারী এই দলের পরনে খালেদা জিয়ার ছবি-সংবলিত টি-শার্ট আছে। টি-শার্টে ইংরেজিতে লেখা, ‘ওয়াক ফর জাস্টিস, ফর দ্য নেশন, ফর দ্য মাদার। চিটাগাং টু ঢাকা।’ এ ছাড়া তাঁরা হাতে করে জাতীয় পতাকা বহন করছেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট কথিত দুর্নীতির মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের ফরমায়েসী সাজা দেয়া হয়। ওই দিন থেকে তিনি  ঢাকার পুরাতন কারাগারে বন্দী রয়েছেন। এরপর বিএনপি গত ১৪ ফেব্রুয়ারি ঢাকার প্রেসক্লাবে ও গতকাল সোমবার ঢাকার গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন করে। এ ছাড়া বিএনপি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়ার কারামুক্তি চেয়ে আসছে। বিএনপির এসব কর্মসূচির মধ্যে ছাত্রদল ও যুবদলের কর্মীরা এ ধরনের প্রতিবাদের আয়োজন করলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!