DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

খালেদা জিয়ার হয়ে বিদেশি লর্ড কারলাইলের কথা বলা চরম ধৃষ্টতাঃমাহবুবে আলম।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  একজন বিদেশি আইনজীবী হয়েও খালেদা জিয়ার বিষয়ে কথা বলাটা চরম ধৃষ্টতা বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে কথা বলা বা হস্তক্ষেপ করা যে কোনো আইনজীবীর চরম বেয়াদবি। টাকা খেয়ে তিনি সংবাদ সম্মেলন করছেন বলেও দাবি করেন মাহবুবে আলম।

 

দিল্লিতে এসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রবীণ ব্রিটিশ আইনজীবী ও হাউস অব লর্ডসের সদস্য লর্ড কার্লাইল- এমন খবরের পর মঙ্গলবার অ্যাটর্নি জেনারেল এই মন্তব্য করেন। খালেদা জিয়ার আপিল শুনানির জন্য আগামী ৮ জুলাই হাইকোর্ট দিন ধার্য করার পর সুপ্রিমকোর্টের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

এর আগে মঙ্গলবার বিভিন্ন গণমাধ্যমে লর্ড কার্লাইলের ব্যাপারে প্রকাশিত রিপোর্টে বলা হয়, দিল্লির মথুরা রোডে অবস্থিত এফসিসি মিলনায়তনেই আগামী ১৩ জুলাই লর্ড কার্লাইল ও বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে।

যদিও লর্ড কার্লাইলের ভিসা শেষ মুহূর্তে প্রত্যাখ্যান হতে পারে- এ আশঙ্কায় ওই সংবাদ সম্মেলনের আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র এখনও গণমাধ্যমে পাঠানো হয়নি।

প্রতিবেদনে আরও বলা হয়, দিল্লিতে এসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে লবিং করবেন হাউস অব লর্ডসের সদস্য লর্ড কার্লাইল। ঢাকা থেকে বিএনপির কয়েকজন সিনিয়র নেতা ও খালেদা জিয়ার আইনজীবীর সেখানে তার সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে।

দিল্লির সাউথ এশিয়া ফরেন করেসপন্ডেন্টস ক্লাব (এফসিসি) সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। খালেদা জিয়াকে যে অভিযোগে কারাদন্ড দেওয়া হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যায়িত করে আন্তর্জাতিক গণমাধ্যমের কাছে তুলে ধরতে লর্ড কার্লাইল বেছে নিয়েছেন এফসিসিকে।

 

জানা গেছে, এর আগে ফেব্রুয়ারির গোড়ার দিকে খালেদা জিয়া কারাবন্দি হওয়ার কিছুদিন পরই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঘোষণা করেন, লর্ড কার্লাইলকে তাদের নেত্রীর আইনজীবী হিসেবে নিয়োগ করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!