DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আওয়ামী লীগের অন্তঃকলহের কারনেই বিএনপির জয় : ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাই বিএনপি প্রার্থীদের জেতাতে সহযোগিতা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অবৈধ হাসিনা সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি যে কয়েকটি জায়গায় জিতেছে, তা দলের অন্তঃকলহের ফসল।’

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আজ শুক্রবার সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘সত্য কথা বলতে কী, বিএনপি যে কয়টা জায়গায় জিতেছে তার, এক-দুটি ছাড়া বাকিগুলো কিন্তু আমাদের অন্তঃকলহের ফসল তারা ঘরে তুলেছে। আজকের সম্পাদকমণ্ডলীর বৈঠকে দলীয় অন্তঃকলহ নিয়ে আলোচনা করেছি। সম্প্রতি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনেও বিএনপি জিতেছে। এখানেও আমাদের নিজেদের লোকেরাই নিজেদের প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছে।’

গতকাল বৃহস্পতিবার সারা দেশে স্থানীয় সরকার পরিষদের ১৩৩টি নির্বাচনে ভোটগ্রহণ হয়। নির্বাচনে চারটির মধ্যে তিনটিতে আওয়ামী লীগ এবং একটিতে বিএনপি জিতেছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৩টির মধ্যে আওয়ামী লীগ ২৯, বিএনপি ১২, বিদ্রোহী ৭টি ও স্বতন্ত্র প্রার্থীরা ৫টিতে জয় লাভ করেন।

সেতুমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগের নেতা হয়েও কেউ কেউ দলের বিরুদ্ধে ভোট দিয়েছে। এসব বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সত্য দিবালোকের মতো পরিষ্কার। আর চাপা দিয়ে তো কারও কোনো লাভ নেই। আমাদের মধ্যে কিছু সমস্যা রয়েছে।’

এসময় বিদ্রোহীদের ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। বলেন, দলের নীতিনির্ধারণী ফেরাম কার্যনির্বাহী কমিটির সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত হবে।

সভায় পয়লা বৈশাখ ও মুজিবনগর দিবস উদযাপনের বিষয় নিয়ে আলোচনা হয়। আওয়ামী লীগের পক্ষ থেকে এই দিনগুলো উদযাপনে নানা অয়োজন করা হবে বলেও জানান মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!