DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে বাধা দিচ্ছে না পুলিশ:আইজিপি জাবেদ পাটোয়ারী

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির কোনো রাজনৈতিক কর্মসূচিতে পুলিশ বাধা দিচ্ছে না বলে জানিয়েছেন বাহিনীর প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রোববার বিকালে রাজধানীর আর্মড পুলিশ ব্যাটালিয়ন আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন তিনি।

সম্প্রতি রাজনৈতিক কর্মসূচিতে হয়রানির উদ্দেশ্যে পুলিশ হস্তক্ষেপ করছে- বিএনপির পক্ষ থেকে এমন দাবি ওঠার প্রেক্ষিতে পুলিশের মহাপরিদর্শক একথা বলেন।

আইজিপি বলেন, যেসব ঘটনায় আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হয়, সেখানে পুলিশের উপস্থিতি থাকে। তবে পুলিশের উপস্থিতি মানেই রাজনৈতিক কর্মসূচিতে বাধা নয়। রাস্তাঘাট বন্ধ করে, জনজীবনে হুমকি, মানুষ ও জানমালের ক্ষতি করে এমন কর্মসূচি ছাড়া স্বাভাবিক কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি।

এ সময় জাতীয় প্রেস ক্লাবের ভেতরে প্রকাশ্যে অস্ত্র মহড়াদানকারীরা পুলিশ সদস্য ছিল কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নে পুলিশপ্রধান বলেন, মহড়া নয়, সেখানে প্রয়োজন থাকায় পুলিশ সদস্যরা বৈধ অস্ত্র প্রদর্শন করেছিল।

সেদিন সাদা পোশাকে প্রেস ক্লাবের ভেতরে অস্ত্র প্রদর্শন করতে দেখা যায়। এটা পুলিশ প্রবিধান অনুমিত কিনা- এমন প্রশ্নে পুলিশপ্রধান বলেন, পুলিশ প্রবিধানে অভিযানে গিয়ে সাদা পোশাকে অস্ত্র ব্যবহার করা যাবে না এমন কোনো তথ্য জানা নেই।

Share this post

scroll to top
error: Content is protected !!