DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘আমার নেত্রী-আমার মা’ শ্লোগানে প্রকম্পিত ওয়াশিংটন ডিসির আকাশ বাতাস।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবিলম্বে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রাধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা ওয়াশিংটনে হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে ব্যাপক বিক্ষোভ করেছেন।

গতকাল  ২৬ ফেব্রুয়ারি সোমবার দুপুরে হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা ও তথাকথিত বিচারের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে আগত শত শত নেতাকর্মী। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে বিএনপি সমর্থক নিবেদিত প্রান জিয়ার সৈনিকেরা বিশ্বের সবচেয়ে প্রভাবশালী প্রেসিডেন্টের সরকারী বাসভবন ও মার্কিন স্টেট ডিপার্টমেন্টের(পররাষ্ট্র মন্ত্রনালয়) সামনে এ বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভ সমাবেশ থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং বাংলাদেশের গণতন্ত্রের পক্ষে সোচ্চার হওয়ার দাবী সম্বলিত একটি স্মরকলিপি যুক্তরাষ্টের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বরাবর প্রেরণ করা হয়। এর আগে স্থানীয় সময় দুপুর ২টায় যুক্তরাষ্টের স্টেট ডির্পাটমেন্টের সামনে অবস্থান কালে পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বরাবর অপর একটি স্বারকলীপি দেওয়া হয়।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন  যুক্তরাষ্ট্র বিনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক যুগ্ন-আহবায়ক মিজানুর রহমান ভূঁইয়া, সাবেক কোষাধক্ষ জসিম ভূঁইয়া, বিএনপি নেতা কাজী শাখাওয়াত হোসেন আজম, সেলিম রেজা, আনোয়ার হোসেন, পারভেজ সাজ্জাদ, আব্বাস উদ্দিন দুলাল, আব্দুস সবুর, এবাদ চৌধুরী, মোঃ সবুজ, মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, বাকির আজাদ, হাফিজ খান সোহায়েল, নিয়াজ আহমেদ জুয়েল, ফারুক হোসেন মজুমদার, মোহাম্মদ বশির, জাকির এইচ চৌধুরী, আবু সাইদ আহমেদ, মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান, আবু তাহের, কাওসার আহমেদ, গোলাম ফারুক শাহীন, বিএনপি নেতা কামাল সাঈদ মোহান, আবুল বাসার, মাওলানা আবুল কালাম আজাদ, কাজী আমিনুল ইসলাম স্বপন, মোঃ বদিউল আলম, আহবাব চৌধুরী খোকন, ইমরান রন শাহ, ভিপি আলমগীর, মোঃ সুমন, মোঃ সুজন, জাফর তালুকদার, সৈয়দ জুবায়ের আলী, মোহাম্মদ হোসেন, ডেইজি ইসলাম, মোজাম্মেল নান্টু, এন হায়দার মুকুট, একে এম রফিকুল ইসলাম ডালিম, প্রফেসর নুরুল আমিন পলাশ, শেখ হায়দার আলী, ওয়াহেদ আলী মন্ডল, মীর মশিউর রহমান, মার্শাল মুরাদ, মোঃ মুহিত, কমাল উদ্দিন দিপু, জাহাঙ্গীর সোহওয়ার্দী, দেওয়ান কাউছার, মোঃ সিদ্দিক, ইকবাল এইচ আনসারি, এম এ সাত্তার, মনির হোসেন, শাহাদাত হোসেন, এস এম ফেরদৌস, ফিরোজ আহমেদ, নাসির উদ্দিন, ফারুক চৌধুরী, নূরুল আমিন নাসির, আমানত হোসেন আমান, রেজাউল আজাদ ভুইয়া, সাইফুর খান হারুণ, আতিকুল হক আহাদ, মাহমুদ চৌধুরী, মোঃ খলকু, নওশাদ হোসেন, জাহিদ হোসেন, রুবেল গাজী, সাজেদুল ইসলাম অরিক, শাহাদত হোসেন রাজু সহ আরও অনেকে।

আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার, বিএনপি চেয়ারপার্সনের সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিএনপির বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব আশিক ইসলাম, বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা কামাল সাঈদ মোহন, কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সহ সভাপতি নাজমুন নাহার প্রমুখ ।

নিউইয়র্ক, ওয়াশিংটন, নিউজার্সি, বস্টন, ফিলাডেলফিয়া, ম্যারিল্যান্ড, লসএঞ্জেলেস, ফ্লোরিডা, মিশিগান, শিকাগো, আটলান্টিক সিটিসহ অন্যান্য স্টেট থেকে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে যোগ দেন। প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মিথ্যা এবং সাজানো মামলায় গত ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে ৫ বছরের কারাদণ্ড দেয় আদালত।

এরপর থেকে তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারে রয়েছেন। উচ্চ আদালতে তার জামিনের আবেদন করা হলেও এখনো  জামিন দেয়নি অবৈধ হাসিনা সরকার।

 

Share this post

scroll to top
error: Content is protected !!