DMCA.com Protection Status
ADS

খালেদা জিয়ার মুক্তির দাবীতে অটোয়ায় কানাডা বিএনপির বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাদন্ডের প্রতিবাদে কানাডা বিএনপির উদ্যোগে অটোয়ায় পররাষ্ট্র মন্ত্রনালয় চত্বরে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান করেছেন কানাডা বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মাহিদুর রহমানের নির্দেশনায় বিশ্ব ব্যাপী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ প্রতিবাদের অংশ হিসাবে গত ১৫ই ফেব্রুয়ারী বৃহষ্পতিবার কানাডা বিএনপি এই কর্মসূচীর আয়োজন করে।

প্রচন্ড ঠান্ডা আবহাওয়া উপেক্ষা করে নির্দিষ্ট সময় দুপুর ১টার ভিতরেই ১২৫, সাসেক্স ড্রাইভস্থ কানাডার পররাষ্ট্র মন্ত্রনালয়ের সামনে পৌছে যান কানাডা বিএনপির নিবেদিত প্রান নেতা-কর্মীরা। 

মন্ট্রিয়ল থেকে বিক্ষোভে উপস্থিত ছিলেন সর্বজনাব  জিয়াউল হক জিয়া,  এজাজ আক্তার তৌফিক,  নবী হোসেন , কামরুল হাসান ফারুক,ক্যাপ্টেন(অবঃ) মারুফুর রহমান রাজু , আনসার উদ্দিন আহমেদ, এম জয়নাল আবেদীন জামিল,  নুর নবী রশিদ,  মাহমুদুল ইসলাম সুমন, রেজা আহমেদ, আকবর বাশার,জুবের আহমেদ, রোমেল রুমী, হুমায়ন পাটোয়ারী , মোস্তাহিদ আহমেদ মুকু ,শাজাহান শামীম,বাসার শাহজাহান সাজু সহ আরও অনেকে।

টরেন্টো থেকে উপস্থিত ছিলেন সর্বজনাব আহাদ খন্দকার , মালিহা মনসুর, এজাজ আহমেদ খান,  মজিবুর রহমান,  বিশিষ্ট লেখক আব্দুর রহিম, এম. এইচ মামুন , আনজিরা নুর, রেহেনা আখতার, রেজা আহমেদ, মোহাম্মদ হোসেন, মোস্তাফিজুর রহমান লাবু , গোলাম রনি, আজম সরোয়ার, মাহবুব রহমান,জাকারিয়া চৌধুরী,  মোঃ হাসেম , সিরাজুল হক চোঃ, মমিনুল হক মিলন,  মোস্তাফিজুর রহমান লাবু , গোলাম রনি, আজম সরোয়ার, জাকারিয়া চৌধুরী  সহ আরো অনেকে।

অটোয়া থেকে উপস্থিত ছিলেন, সৈয়দ ফারুক আনোয়ার মিন্টু, মিসেস মিন্টু , মোঃ মঞ্জুর মোরশেদ, নাসির তরফদার প্রমুখ।

এই বিক্ষোভ সমাবেশে কানাডা বিএনপি নেতা-কর্মীগন দেশ ও দলের বৃহত্তর স্বার্থে এক হয়ে কাজ করার অঙ্গীকার করেন।কোন রকম পদ পদবী কিংবা কমিটির তোয়াক্কা না করে দেশনেত্রীর মুক্তি আন্দোলনে ঝাপিয়ে পড়ার শপথ নেন তারা।এই সমাবেশ থেকে দেশনেত্রী মুক্তি সংগ্রাম পরিষদ গঠনের সিদ্ধান্তও গৃহিত হয়।এই পরিষদ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বিএনপি নেতা-কর্মীদের সাথে সার্বক্ষনিক যোগাযোগের মাধ্যমে জাতিসংঘ,কমনওয়েল্থ সহ বিশ্ব ফোরামে বিষয়টি উত্থাপনের জন্য কাজ করে যাবে।

অটোয়ার বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সন্মানিত সদস্য ,সাবেক বানিজ্য মন্ত্রী জনাব আমির খসরু মাহমুদ চৌধুরী ও বি এন পির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মাহিদুর রহমান টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন ।তাঁরা বিদ্যমান পরিস্থিতিতে মিথ্যা ও বানোয়াট মামলায় দেশনেত্রীর অন্যায় সাজার প্রতিবাদে এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবীতে ব্যপক জনমত গড়ে তোলার উপর জোর দেন।

বিক্ষোভ সমাবেশ শেষে কানাডা বি এন পির পক্ষ থেকে কানাডার পররাষ্ট্রমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড এর প্রতিনিধি হিসাবে দক্ষিন এশিয়া বিভাগের পরিচালক ফিলিপ বেইনস এর নিকট স্মারকলিপি প্রদান করা হয় ।

Share this post

scroll to top
error: Content is protected !!