DMCA.com Protection Status
ADS

দেশনেত্রীর মুক্তির দাবীতে আজ প্রেসক্লাবের সামনে বিএনপির মানব-বন্ধন,মানব সমুদ্রে পরিনত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি কেন্দ্রীয় কমিটি। বিএনপির মানববন্ধন ঘিরে রাজধানীর প্রেসক্লাব এলাকা জনসমুদ্রে পরিণত হয়। এই কর্মসূচি ছিল সম্পুর্ন শান্তিপূর্ন এবং অহিংস।

এদিকে দেশনেত্রীর নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তি দাবিতে দ্বিতীয় দফায় কর্মসূচি দিয়েছে দলটি। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সোমবারও রাজধানীসহ সারাদেশে মানববন্ধন করবে বিএনপি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্যানার হাতে বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে উঠেছে প্রেসক্লাবের সামনের রাস্তা। ‘বন্দী আছে আমার মা, ঘরে ফিরে যাব না’-ইত্যাদি স্লোগান দিয়েছে নেতাকর্মীরা।

মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব নজরুল ইসলাম, খায়রুল কবির খোকন, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত রয়েছেন।

এছাড়া ২০ দলীয় জোটের কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাশনাল আওয়ামী পার্টির (ভাসানী) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া উপস্থিত আছেন।

এদিকে বিএনপির ডাকা কর্মসূচি ঘিরে সোমবার ভোর থেকেই জাতীয় প্রেসক্লাব ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

এর আগে শনিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তি দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন।

Share this post

scroll to top
error: Content is protected !!