DMCA.com Protection Status
ADS

অটোয়ার পররাষ্ট্র মন্ত্রনালয়ে কানাডা বিএনপির বিক্ষোভ সমাবেশ এবং স্বারক লিপি প্রদান।

 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান-এর নেতৃত্বে সারা বিশ্বে ০১ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার বিশ্বের বিভিন্ন দেশের পররাষ্ট্র মন্ত্রনালয়ের সন্মুখে বাংলাদেশী জাতীয়তাবাদে উজ্জীবিত প্রবাসীদের নিয়ে বিক্ষোভ সমাবেশের কর্মসূচীর অংশ হিসেবে কানাডা বিএনপির উদ্যোগে অটোয়ায় পররাষ্ট্র মন্ত্রনালয় চত্বরে কানাডা বিএনপি নেতা সৈয়দ ফারুক আনোয়ার মিন্টুর সভাপতিত্বে এবং কানাডা বিএনপি নেতা মুজিবর রহমানের পরিচালনায় এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রচন্ড তুষারপাত এবং প্রবল দুর্যোগপুর্ন আবহাওয়ায় অত্যন্ত ঠান্ডার মধ্যেও মন্ট্রিয়ল , টরন্টো এবং রাজধানী অটোয়ার নিবেদীত প্রান বিএনপি নেতারা এই প্রতিবাদ কর্মসূচীতে সামিল হল।

বাংলাদেশের তিন বারের সফল প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন  কে কারাগারে নেয়ার মধ্য দিয়ে নির্বাচনে অযোগ্য করার ষড়যন্ত্র রুখতে সারাবিশ্বে বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রবাসীদের নিয়ে দুর্বার আন্দোলনের হুমকি দেন কানাডা বিএনপির নেতৃবৃন্দ।

অবৈধভাবে ক্ষমতা দখল করে রাখা শেখ হাসিনা ও তার সরকার  মিথ্যা মামলায় প্রতিহিংসাপরায়ণভাবে দেশনেত্রী বেগম জিয়ার বিরুদ্ধে ০৮ ফেব্রুয়ারি ২০১৮ কাল্পনিক রায় প্রদান করবে। কিন্তু ফরমায়েশী সে রায় কখনও প্রবাসীরা মেনে নেবে না। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান-এর নির্দেশে তথা বিএনপির হাই কমান্ডের নির্দেশেই সরকারের অপশাসন আর দমন-পীড়নের প্রতিবাদে প্রবাসীরা আন্দোলন অব্যাহত রাখবে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কানাডা বিএনপি নেতা সর্বজনাব এজাজ আক্তার তৌফিক, আনসার উদ্দিন আহমেদ, নবদ্বীপ নিউজ সম্পাদক এম এইচ মামুন,কানাডা বিএনপি নেতা এম জয়নাল আবেদীন জামিল, বিশিষ্ট লেখক আব্দুর রহিম, নুর নবী রশিদ, আনজিরা নুর, কানাডা মহিলা দলের সাধারণ সম্পাদক রেহেনা আখতার, মাহমুদুল ইসলাম সুমন, জুবের আহমেদ, হাফিজ উদ্দীন, এবি সজল প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে স্মারকলিপি প্রদান করা হয়। কানাডার পররাষ্ট্র মন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত থাকায় তাঁর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন দক্ষিন এশিয়া বিভাগের পরিচালক ফিলিপ বেইনস। 

Share this post

scroll to top
error: Content is protected !!