DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

তাবিথ আওয়ালই হচ্ছেন ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ঢাকা উত্তর সিটি কপোরেশন নির্বাচনে গত বারের বিএনপির প্রার্থী তরুন রাজনীতিবীদ তাবিথ আউয়ালকেই দলের পক্ষ থেকে মেয়র পদে মনোনয়নের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। একই সঙ্গে দলটি রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পরিস্থিতি দেখতে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

 

রোববার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দৈনিক প্রথম বাংলাদেশকে জানিয়েছেন দলটির একাধিক স্থায়ী কমিটির সদস্য।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে গুলশানের কার্যালয়ে রাত সোয়া নয়টার দিকে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। রুদ্বদ্ধার এই বৈঠক শেষ হয় রাত সাড়ে দশটায়।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৈঠকে দেশের সর্বশেষ চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। একইসঙ্গে গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যও পর্যালোচনা করেছেন স্থায়ী কমিটির সদস্যরা।

স্থায়ী কমিটির একজন সদস্য সাংবাদিকদের বলেন, বৈঠকে বিশেষ করে আমাদের দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো নিয়েও আমরা আলোচনা করেছি। পাশাপাশি জিয়া পরিবারের বিরুদ্ধে নতুন করে অর্থপাচারের মতো মিথ্যা অভিযোগ তোলার বিষয়টিও আলোচনা হয়েছে।

একটি সূত্র জানায়, বৈঠকে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আগামী দিনে দলের কর্মকৌশল নিয়েও আলোচনা হয়েছে। সেখানে স্থায়ী কমিটির সদস্যরা আলোচনার পাশাপাশি একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়কে সরকারকে বাধ্য করতে আন্দোলনের তাগিদ দিয়েছেন। আগামী দিনের আন্দোলনের অংশ হিসেবে ৮ বিভাগীয় শহরে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোড শো ও সমাবেশ করার কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি দেশে ও বিদেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়ে জনমত গড়ে তোলারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!