DMCA.com Protection Status
ADS

নিউইয়র্কে সাবওয়ে হামলায় আটক আহত সন্দেহভাজন বাংলাদেশী!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আজ সোমবার সকালে নিউইয়র্কের ম্যানহাটনে বাস টার্মিনালের সাবওয়ে স্টেশনে পাইপ বোমা বিস্ফোরণের ঘটনায় আটক আহত সন্দেহভাজন হামলাকারী বাংলাদেশি বলে জানিয়েছে পুলিশ। সোমবার স্থানীয় সময় সকালে পোর্ট অথরিটি বাস টার্মিনালে বিস্ফোরণের পর এক ব্যক্তিকে আহতাবস্থায় গ্রেপ্তারের কথা জানিয়েছিল নিউ ইয়র্ক পুলিশ। পরে নিউ ইয়র্ক পুলিশ কমিশনার জেমস ও নীল সাংবাদিকদের জানান, ২৭ বছর বয়সী ওই যুবকের নাম আকায়েদ উল্লাহ।

জানা যায় এই ব্যক্তি সকালের ব্যস্ত সময়ে তার ব্যাকপ্যাকে রাখা পাইপ বোমার বিস্ফোরন ঘটায়।তবে ক্ষয়ক্ষতির মধ্যে সে নিজেই আহত হয়েছে বেশী।

পুলিশ কর্মকর্তাদের উদ্ধৃত করে নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, ওই যুবক ব্রুকলিনে থাকেন এবং তিনি বাংলাদেশ থেকে সাত বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন।

এই বিস্ফোরণে আকায়েদ ছাড়া আরও চারজন আহত হয়েছেন বলে নিউ ইয়র্ক ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে। তবে তাদের কারও অবস্থাই গুরুতর নয়।

হামলাকারী আইএস দ্বারা অনুপ্রাণিত বলে মনে করছেন নিউ ইয়র্ক পুলিশের সাবেক কমিশনার বিল ব্রাটন।তিনি এনবিসি নিউজকে বলেন, “গত সাত বছর ধরে সে যুক্তরাষ্ট্রে বসবাস করছে এবং খুব সম্ভবত আইএসএর নামে এ বিস্ফোরণে ঘটিয়েছে। তাই, অবশ্যই এটা সন্ত্রাসী হামলা এবং অবশ্যই পরিকল্পিত।”

এদিকে এনবিসিতে প্রকাশিত খবর অনুসারে, এফবিআইয়ের সন্ত্রাসবাদ সম্পর্কিত যৌথ টাস্কফোর্স ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছে। আর বিস্ফোরণের এ ঘটনা সম্পর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে বলে নিজের টুইটার পোস্টে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স।

সূত্র:  সিএনএন, এনবিসি, ডেইলি মেইল।

Share this post

scroll to top
error: Content is protected !!