DMCA.com Protection Status
ADS

নোয়াখালী-৪ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী ব্যারিস্টার আবু সায়েম।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনে ব্যপক আলোচনায় রয়েছেন ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম। নিয়মিত রাজনীতির খোঁজখবর রাখেন এমন নেতা-কর্মীদের মধ্যে জোর গুঞ্জন রয়েছে, এবার নোয়াখালী-৪ আসনে মনোনয়ন পাবেন অপেক্ষাকৃত তরুণ একজন নেতা। সেক্ষেত্রে যার নামটি সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে তিনি হলেন বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম। মেধাবী, সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে দেশে-বিদেশে সকলের মাঝে ভিন্নমাত্রার এক জনপ্রিয়তা আছে সুবক্তা হিসেবে পরিচিত এ নেতার।

এককালের তুখোড় বিতার্কিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রতিভাবান ছাত্র ব্যারিস্টার সায়েম বর্তমানে দলের কূটনৈতিক কোরের অন্যতম প্রভাবশালী সদস্য।

এছাড়া ইউরোপ, অ্যামেরিকা ও অস্ট্রেলিয়ায় বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ডও দেখভাল করছেন তিনি। কর্মদক্ষতা ও বিশ্বস্ততার কারণে ব্যারিস্টার সায়েম তারেক রহমানের বিশেষ আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। সায়েম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স ও এলএলএম পাস করেন। এলএলএম পরীক্ষায় তিনি প্রথম শ্রেণি লাভ করেন। এরপর তিনি উচ্চ শিক্ষার্থে যুক্তরাজ্যে গমন করেন ও সেখানে ইউনির্ভাসিটি অব লন্ডন থেকে এলএলবি অনার্স ডিগ্রি অর্জন করেন। ইউনির্ভাসিটি অব ল থেকে বার অ্যাট ল কোর্স সম্পন্ন করেন। এতে তিনি বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি মার্কস পেয়ে ‘ভেরি কম্পিটেন্ট গ্রেড’ অর্জন করেন। তিনি ‘দ্য অনারেবল সোসাইটি অব দি মিডল টেম্পল’-এর সম্মানিত সদস্য।

জনাব সায়েম ২০তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে মেধা তালিকায় উত্তীর্ণ হন। কিন্তু আইন পেশা ও রাজনীতিতে মনোনিবেশ করার লক্ষ্যে তিনি বিসিএস ক্যাডারে যোগ দেননি। বর্তমানে তিনি যুক্তরাজ্যে আইন পেশায় নিয়োজিত এবং পাশাপাশি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

মেধাভিত্তিক ও বিজ্ঞানমনস্ক রাজনীতিতে বিশ্বাসী ব্যারিস্টার সায়েম বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নয়নে বিগত বেশ কয়েক বছর ধরে নিরলস কাজ করে যাচ্ছেন। এ বিষয়ে দল ও আন্তর্জাতিক অঙ্গনে তার যথেষ্ট সুনাম রয়েছে।

নোয়াখালীর সার্বিক উন্নয়নে গঠনমূলক ভূমিকা রাখতে চান মেধাবী এ আইনজীবী ও রাজনীতিবিদ। এলাকার তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, ব্যারিস্টার সায়েমের আগমনকে ইতিবাচক চোখেই দেখছে সংশ্লিষ্ট সবাই।

 

Share this post

scroll to top
error: Content is protected !!