DMCA.com Protection Status
ADS

কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর রোহিঙ্গা বিষয়ক দুত বব রে মিয়ানমার ও বাংলাদেশ আসছেন।

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশ এবং মিয়ানমারের সঙ্গে কথা বলবেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মিয়ানমার বিষয়ক বিশেষ দূত বব রে।

আগামী সপ্তাহেই মিয়ানমার এবং বাংলাদেশ যাওয়ার কথা রয়েছে তার। এরই মধ্যে কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয় তার সফরের প্রস্তুতি শুরু করেছে।

রোহিঙ্গা পরিস্থিতিতে পরামর্শ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সোমবার লিবারেল পার্টির সাবেক অন্তবর্তীকালীন নেতা ও অন্টারিওর সাবেক প্রিমিয়ার বব রে কে মিয়ানমার বিষয়ক বিশেষ দূত হিসেবে নিয়োগ দেন।

মিয়ানমারের রোহিঙ্গা পরিস্থিতি সরেজমিনে দেখে স্বাধীন মতামত সম্বলিত একটি রিপোর্ট তৈরি করে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে দেবেন বব রে। দায়িত্ব পাওয়ার পরে তিনি জানান, পরবর্তীতে এই রিপোর্ট জনসম্মুখে প্রকাশ করা হবে।

বব রে জানান, পরিস্থিতির সত্যিকার চিত্র বোঝার জন্য তিনি মিয়ানমার এবং বাংলাদেশের যতো বেশি সম্ভব কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

আগামী জানুয়ারি পর্যন্ত বব রে এই দায়িত্ব পালন করবেন। স্বল্প সময়ে কিছু করা সম্ভব কি না এমন প্রশ্নের জবাবে বব রে বলেন, অপেক্ষা করেন এবং দেখেন। কানাডা সরকার সত্যিকার অর্থেই কিছু করতে না চাইলে আমি এই দায়িত্ব নিতাম না।

Share this post

scroll to top
error: Content is protected !!