DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চলে গেলেন এম কে আনোয়ারঃ ৩ জানাজায় গনমানুষের শ্রদ্ধা জ্ঞাপন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সদ্য প্রয়াত পরিছন্ন রাজনীতিবীদ এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

আজ দুপুর ১ টা ৩০ মিনিটে জাতীয় সংসদে এ জানাজা অনুষ্ঠিত হয়। এম কে আনোয়ারের তৃতীয় জানাজায় বিএনপির অসংখ্য নেতাকর্মীর সঙ্গে উপস্থিত ছিলেন হাসিনা সরকারের বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

এর আগে সকাল ১০টায় রাজধানীর কাঁটাবন মসজিদে প্রথম  জানাজা এবং দুপুর ১১ টা ৫৫ মিনিটে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

ওলামা দলের সভাপতি এম এ মালেকের পরিচালনায়  জানাজায়, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ড মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, আব্দুল্লাল আল নোমান, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, রুহুল কবির রিজভী, হাবিব-উন-নবী-খান সোহেল, এম কে আনোয়ারের ছেলে মাহবুব আনোয়ারসহ কয়েক শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জানাজা শেষে এম কে আনোয়ারের মরদেহে বিএনপি ও সহযোগী সংগঠনগুলো ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

সোমবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর এলিফেন্ট রোডের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান জানান, মরাহেদ বুধবার সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লায় নিয়ে যাবেন। পরে বাদ জোহর তিতাসে এবং বাদ আসর মহনার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এম কে আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা।

এম কে আনোয়ারের পুরো নাম মোহাম্মদ খোরশেদ আনোয়ার। তিনি ১ জানুয়ারি ১৯৩৩ সালে খুলনায় জন্মগ্রহণ করেন।

তিনি পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন উচ্চ-পদে দায়িত্ব পালন করেছেন। সরকারি চাকরি হতে অবসর গ্রহণের পর জাতীয়তাবাদী রাজনীতিতে জড়িয়ে তিনি পরবর্তীতে ৫ বার জাতীয় সংসদ সদস্য এবং দুইবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।তবে গত দুবছর বার্ধক্য জনিত কারনে তিনি খুব একটা বাড়ির বাইরে না গেলেও তার নামে বেশ কয়েকটি হয়রানী মুলক মামলা তাকে ব্যথিত করত বলে পারিবারিক সূত্রে জানা যায়।

Share this post

scroll to top
error: Content is protected !!