DMCA.com Protection Status
ADS

প্রধান বিচারপতি সিনহা অসুস্থ, সংবিধান অনুযায়ী ব্যবস্থা নেবে সরকারঃ ওবায়দুল কাদের।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবৈধ হাসিনা সরকারের যোগাযোগ ও সেতু মন্ত্রী এবং  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধান বিচারপতির বিষয়টিতে আইনমন্ত্রী সরকারের অবস্থান পরিষ্কার করেছেন। এখানে বারবার তার কথা বলার প্রয়োজন নেই।

মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথ সভায় তিনি এ কথা বলেন। আগামী ৭ অক্টোবর জাতিসংঘের সফর শেষে প্রধানমন্ত্রীর দেশে ফেরা উপলক্ষে রাজধানীতে আয়োজিত গণসংবর্ধনা সফল করতে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো এ যৌথ সভার আয়োজন করে।

সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়েদুল কাদের বলেন, ‘যে মানুষ অসুস্থ, তাঁর বেলায় এটা তো স্বাভাবিক ব্যাপার। আমাদের সংবিধানে প্রধান বিচারপতির অসুস্থাবস্থায় কী ব্যবস্থা নিতে হবে সেই বিষয়টি নিয়ে ৯৭ ধারায় পথরেখা দেওয়া আছে।

কাজেই সেভাবেই ব্যবস্থা নেবো আমরা । এটা আন্দোলনের বিষয় নয়, আইনগত বিষয়।’

ওবায়দুল কাদের আরো বলেন, যে দল থেকে প্রধান বিচারপতির বিষয়ে এ অভিযোগ করা হচ্ছে সেই দলের নেত্রী কী কারণে এতদিন বিদেশে আছেন আমরা জানতে চাই ?
অসুস্থতার কথাই তো বলেছিলেন। সময় ছিল দুই মাস। এখন দুই মাস পেরিয়ে তিন মাস, তিন মাসের পরও আরো কয়েকদিন। তিনি তো এখনো এলেন না।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘রোহিঙ্গা সংকটে আজকে সারা দুনিয়ায় আলোড়ন, সেই আলোড়ন বিএনপির চেয়ারপারসনের মধ্যে পেলাম না। সংকটের শুরু থেকে আজ পর্যন্ত আমাদের পার্টি, আমি নিজে শেখ হাসিনার নির্দেশে রোহিঙ্গাদের মাঝে পড়ে আছি। লোক দেখানো ফটোসেশনের জন্য সেখানে তাদের দলের কেউ কেউ গেলেন। আমি দুর্গত মানুষদের সঙ্গে ২০ দিন ছিলাম। আর মির্জা ফখরুল সাহেব গেলেন মাত্র একদিন। আর একদিন গিয়েও শুধু অভিযোগ করছেন তারা। সারা দুনিয়া বলছে হাসিনা সরকার সফল আর বিএনপি বলছে সরকার ব্যর্থ। দেশের জনগণ বলছে এ সংকটে সময়োচিত নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা কিন্তু এ প্রশংসা বিএনপি করতে পারেনি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি যেভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে আমার কাছে মনে হয় কখন যে লাইফ সাপোর্টে নিয়ে যেতে হয়।
সেই অবস্থায় আসতে এ দলের বেশি বাকি নেই।’

Share this post

scroll to top
error: Content is protected !!