DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে: বিএনপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদেরকে গায়ের জোরে বিজয়ী করতে ক্ষমতাসীনরা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন।
আজ ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন কসবা উপজেলার খারেরা ইউনিয়ন এবং রংপুর জেলাধীন পীরগঞ্জ উপজেলার রামনাথপুর , রায়পুর ইউনিয়ন পরিষদ,  চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদ  নির্বাচন অনুষ্ঠানের চিত্র তুলে ধরে এ বিবৃতি দেওয়া হয়।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, বর্তমান শাসকগোষ্ঠী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদেরকে গায়ের জোরে বিজয়ী করতে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অতীতের স্থানীয় নির্বাচনগুলোর মতো আজও সংশ্লিষ্ট নির্বাচনগুলোতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে সরকার দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, আজ নির্বাচনকে ঘিরে সরকার দলীয় সন্ত্রাসীদের দৌরাত্ম ও বেপরোয়া সন্ত্রাসী কর্মকান্ডে নির্বাচনী এলাকাগুলোতে ভোটারদের মধ্যে চরম ভীতির সৃষ্টি করেছে। সকাল থেকেই তিন জেলার নির্বাচনী এলাকাগুলোর সকল ভোটকেন্দ্র পেশীশক্তির জোরে দখলে নিয়েছে সন্ত্রাসীরা। প্রতিপক্ষের এজেন্টদের মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে- বলে অভিযোগ করেন তিনি।

স্থানীয় নির্বাচন কর্মকর্তা এবং প্রশাসনের নিকট বিষয়টি নিয়ে অভিযোগ উত্থাপন করলেও তারা এধরণের দুস্কর্মের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দুরে থাক, নির্বিকার থেকেছে- বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও সমর্থকদের ভয় পাইয়ে দিতে এবং নির্বাচনে নিরঙ্কুশ বিজয় ছিনিয়ে নিতেই আওয়ামী লীগ সরকার স্থানীয় সকল নির্বাচনে এধরণের ন্যাক্কারজনক ঘটনার অবতারণা করছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিচ্ছে। বর্তমানে দেশে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নেই। মানুষের ভোট দিবার অধিকার সম্পূর্ণরূপে অপহৃত। অবৈধভাবে ক্ষমতা দখলকারীগোষ্ঠী দীর্ঘদিন ক্ষমতায় অধিষ্ঠিত থাকার বাসনায় সন্ত্রাসকেই এখন প্রধান অবলম্বন জ্ঞান করছে- বলেন তিনি।


মির্জা ফখরুল বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী অস্ত্রধারী সন্ত্রাসীদের ব্যাপক তান্ডব এবং ধানের শীষ মনোনীত প্রার্থীদের অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করে স্থানীয় নির্বাচন কর্মকর্তা ও প্রশাসনের নির্বিকার ভূমিকায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Share this post

scroll to top
error: Content is protected !!