DMCA.com Protection Status
ADS

হাসিনার ঘনিষ্টজনরা ৮৬ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেঃ রিজভী।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজনরা দেশ থেকে ৮৬ হাজার কোটি টাকা ইতিমধ্যে পাচার করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি জোর করে ক্ষমতায় আছেন। এ জোর করে ক্ষমতায় থাকার কারণই তো হচ্ছে ১ টাকার কাজ আপনি ১০০ টাকায় করেছেন বিভিন্ন প্রজেক্ট, মেগা প্রজেক্টের নামে। সেই সব প্রকল্পের টাকা কোথায়? সেটা আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন হিসাব-নিকাশ করে বলেছে যে, ৮৬ হাজার কোটি টাকা শুধু প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠজনরা বাংলাদেশ থেকে পাচার করেছে।


শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশের নাগরিক সংসদের উদ্যোগে ‘জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচার, চক্রান্ত এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ক্ষমতাসীন দলের অন্যদের বাদ দিলাম, শুধু আপনার ঘনিষ্ঠজনরা যত টাকা নিয়ে গেছে, একদিন জনগণের কাছে সেই টাকার হিসাব দিতে হবে।
জাতীয় সংসদে খালেদা জিয়াকে নিয়ে করা প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, রোহিঙ্গারা প্রতিদিন ক্ষুধা, চিকিৎসার অভাব ও আশ্রয়ের অভাবে মারা যাচ্ছে। এ ভয়ঙ্কর পরিস্থিতি দেশ বা আন্তর্জাতিকভাবে কেউ জানতে না পারে সেটাকে আড়াল করতে হঠাৎ প্রধানমন্ত্রী বলে বসলেন, ১২শ’ কোটি টাকা নিয়ে গেছে। জনদৃষ্টিকে ভিন্ন দিকে সরাতে মাঝেমধ্যে ছুমন্তর দেন শেখ হাসিনা- যাতে এটা নিয়ে মানুষ ব্যস্ত থাকে।

তিনি বলেন, আরে দুর্নীতির পৃষ্ঠপোষক তো প্রধানমন্ত্রী আপনিই। পদ্মা সেতুতে সুনির্দিষ্টভাবে একজন মন্ত্রীর বিরুদ্ধে একটি বিদেশি আর্থিক সংস্থা অভিযোগ তুলল এবং সেই সংস্থা এখন পর্যন্ত অভিযোগ প্রত্যাহার করেনি। আর আপনি (প্রধানমন্ত্রী) তাকে বললেন দেশপ্রেমিক।

বাংলাদেশ নাগরিক ফোরামের সভানেত্রী খালেদা ইয়াসমীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আতাউর রহমান ঢালী, শাহাদাত হোসেন সেলিম, নেওয়াজ হালিমা আরলি, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী প্রমুখ।
বরিশালের সাবেক সংসদ সদস্য জহিরউদ্দির স্বপনের গ্রামের বাড়িতে হামলা-ভাংচুরের ঘটনাসহ নওগাঁও, মুন্সিগঞ্জ, ফেনী, পটুয়াখালী, রংপুর, রাজশাহী, যশোরসহ বিভিন্ন স্থানে দলের নেতাকর্মীকে গুম-হত্যাকাণ্ড ও গ্রেফতারের ঘটনায় নিন্দা জানান রিজভী। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের উদ্যোগে তার কেরানীগঞ্জের বাড়ির দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা জানান রিজভী। অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী ১২ সেপ্টেম্বরের পুরো ঘটনা বর্ণনা করে বক্তব্য দেন। রোহিঙ্গাদের মাঝে ত্রাণ দিতে বিএনপির রিলিফ টিমকে উখিয়া যেতে না দেয়ার ঘটনায় সরকারের আচরণের কঠোর সমালোচনা করে তিনি বলেন, সূচির কর্মকাণ্ডের সঙ্গে শেখ হাসিনার কোনো পার্থক্য নেই, একই।


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা স্কুল মাঠ : চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রহুল কবির রিজভী কক্সবাজারে বিএনপির ত্রাণ তৎপরতায় পুলিশি বাধার কঠোর সমালোচনা করে বলেছেন, অসহায় রাহিঙ্গাদের বঞ্চিত করতেই ত্রাণ কার্যক্রমে বাধা দিয়েছে সরকার। শুক্রবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা স্কুল মাঠে স্থানীয় বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদর উপজেলা বিএনপির সভাপতি তসিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলেল যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ হারুন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি, গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন, নাচোলের সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!