DMCA.com Protection Status
ADS

কানাডার মন্ট্রিয়লে যথাযোগ্য মর্যাদায় বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

দৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ  গতকাল সন্ধ্যায় মন্ট্রিয়লের পার্ক এক্সটেনসনে ৪৭৪, ওগিলভির দলীয় কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় কানাডা বিএনপির উদ্যোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

অনুষ্ঠান টি ২ পর্বে বিভক্ত ছিলো। প্রথমে দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা এবং  কেক কাটা পর্ব।

২য় পর্বে ছিলো, কানাডা বিএনপির তত্বাবধানে বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযানের শুভ সমাপ্তি ঘোষনা।
কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠান পরিচালনা  এবং সার্বিক তত্বাবধানে  ছিলেন কানাডা বিএনপি নেতা ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু।

বিশেষ আলোচনা সভায় বক্তারা বলেন,  আজকে যারা অবৈধ প্রধানমন্ত্রীর সবচেয়ে কাছের লোক তারাই শেখ মুজিবকে হত্যার পরিকল্পনার সঙ্গে জড়িত ছিল। আজকের তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু তৎকালীন সময়ে গন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিলেন। এই গণ বাহিনীর লক্ষ্য ছিল তৎকালীন প্রধানমন্ত্রী, তার পরিবার ও দলকে নির্মূল করা।


তারা বলেন, 'বর্তমান কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী শেখ মুজিবের গায়ের চামড়া দিয়ে ডুগডুগি বানাতে চেয়েছিলেন। আজকের প্রধানমন্ত্রী মূলত তার পিতার হত্যাকারীদের সঙ্গে আপোস করে আছেন।'

সভায় বক্তারা বলেন, একতরফা নির্বাচনে সৃষ্ট সরকার দেশবাসীর উপর জগদ্দল পাথর হয়ে বসে আছে। জাতীয় সম্প্রচার নীতিমালা এবং বিচারপতি অভিসংশনের আইন মূলত বাকশাল সৃষ্টির পদক্ষেপ।বিএনপি দেশে যেভাবে আন্দোলন চালিয়েছে, তেমনি ভাবে এখানেও কানাডা বিএনপি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। 

বক্তারা বলেন, শহীদ জিয়ার হাতে গড়া দল বিএনপি সময়ের বিবর্তনে আজ বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল এবং জনগনের সবচেয়ে প্রিয় সংগঠনে পরিনত হয়েছে।বিএনপি জনগনে ভোটে অচিরেই আবার বাংলাদেশের ক্ষমতা গ্রহন করবে বলে গভীর আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

আলোচনা সভায় মূল্যবান বক্তব্য রাখেন,কানাডা বিএনপি নেতা,সর্ব জনাব আনসারউদ্দীন আহমেদ ,নবী হোসেন , এজাজ আকতার তৌফিক , কামরুল হাসান ফারুক হাওলাদার , এম জয়নাল আবেদীন জামিল ,নূরনবী রশীদ ,রফিকুল ইসলাম , জুবের আহমেদ , মাহমুদুল ইসলাম সুমন , অাকবর বাসার ,নাসির উল্লাহ , আবুল বাসার মানিক ,মোস্তাহিদ আহমেদ মুকু ,বাসার শাহজাহান সাজু , প্রমুখ।

 

২য় পর্বে বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযানের শুভ সমাপ্তি ঘোষনা করা হয়।

২ মাস ব্যাপী এই অভিযানে কানাডায় সর্বমোট ৭৫২ জন নতুন সদস্য দল ভুক্ত হয়েছেন বলে কানাডা বিএনপি নেতা এম জয়নাল আবেদীন জামিল সভাকে অভিহিত করেন।তিনি বলেন,দলের নতুন সদস্য সংগ্রহ অভিযান একটি চলমান প্রক্রিয়া। কানাডা বিএনপির নিবেদিত প্রান নেতা-কর্মীদের অক্লান্ত পরিশ্রমে বিদেশের মাটিতে  নতুন সদস্য সংগ্রহ সফল হয়েছে । ভবিষ্যতেও আমাদের নতুন সদস্য সংগ্রহের চেষ্টা চালিয়ে যেতে হবে।

 

Share this post

scroll to top
error: Content is protected !!