DMCA.com Protection Status
ADS

সাবেক দুদক কমিশনার চুপ্পু পুরষ্কৃত হয়ে ইসলামী ব্যাংকের পরিচালক হলেন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের বৃহত্তম বেসরকারী ব্যাংক ইসলামী ব্যাংক নিয়ে অবৈধ হাসিনা সরকারের হরিলুট অব্যাহত রয়েছে।  

সম্প্রতি সরকারী চাপে  দুই স্বতন্ত্র পরিচালক পদত্যাগের পর বহুল আলোচিত সমালোচিত  দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার এবং এককালীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহাবুদ্দিন চুপ্পুকে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ।


বুধবার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর তার নিয়োগ কার্যকর হবে।

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, দুই জন পরিচালকের পদত্যাগপত্র গ্রহণ করেছে পর্ষদ সভা। এখন বাংলাদেশ ব্যাংক ও বিএসইসির অনুমোদন পেলে সেটি কার্যকর হবে।

অন্যদিকে নতুন করে একজনকে স্বতন্ত্র পরিচালক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি হলেন  দুদকের সাবেক কমিশনার অতি তৎপর সাহাবুদ্দিন চুপ্পু। এদিকে বিষয়টি জানতে পেরেছে জানিয়েছেন সাহাবুদ্দিন চুপ্পু।

উল্লেখ্য অভিযোগ রয়েছে এই সাহাবুদ্দীন চুপ্পু দুদকের কমিশনার থাকা কালীন সময়ে বিএনপির নেতাদের বিরুদ্ধে বেছে বেছে হয়রানীমূলক মামলা করেছেন এবং তারই পুরষ্কার স্বরুপ তাকে ইসলামী ব্যাংকের পরিচালক নিয়োগ দেয়ালো হাসিনা সরকার।


এর আগে গত ২৩শে মে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) দুই পরিচালককে অপসারণের দাবি জানান উপস্থিত শেয়ারহোল্ডাররা। এজিএম শেষে অনুষ্ঠিত বোর্ড সভায় প্রফেসর সৈয়দ আহসানুল আলমকে ভাইস চেয়ারম্যান এবং ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান আবদুল মাবুদ পিপিএমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

তবে তারা তারা স্বতন্ত্র পরিচালক থাকবেন বলে জানান চেয়ারম্যান। এরপর গত ২৫ মে ব্যক্তিগত কারণ দেখিয়ে চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র পাঠান ওই দুই পরিচালক। বুধবার বোর্ড সভায় তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!