DMCA.com Protection Status
ADS

মিথ্যা মামলায় তারেক রহমানের শাশুরী বেগম বানুর জামিন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সম্পদের হিসাব গোপন রাখার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মিথ্যা ও হয়রানীমূলক  মামলায় জামিন পেয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু।

রোববার সকালে ইকবাল মান্দ বানু ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন। বিচারক মানবিক দিক বিবেচনায় তাকে জামিন দিয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

গত ১২ এপ্রিল ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। অভিযোগপত্র আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন। গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ১৪ মে দিন ধার্য করেছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্পদের হিসাব জমা দেয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু।

এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপপরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন। সম্পদ বিবরণী জমা দেয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব জমা না দেয়ায় এ মামলা করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!