DMCA.com Protection Status
ADS

তিস্তা চুক্তি যাতে না হয়, এটাই বিএনপির লক্ষ্যঃওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপিকে একটি ইস্যু তৈরির দল হিসেবে অভিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।


তিনি বলেন, বিএনপি হচ্ছে একটা ইস্যু তৈরির দল, এখন তাদের হাতে ভারতবিরোধী ইস্যু। আসলে তিস্তা চুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে যাতে না হয়, এর জন্য যত রকমের চেষ্টা আছে তা বিএনপি করে যাচ্ছে। কথায় বলে, ‘যাকে দেখতে নারী তার চলন বাঁকা’। তাদের উদ্দেশ্য তিস্তা চুক্তি শেখ হাসিনার আমলে যাতে না হয়, এটাই তাদের লক্ষ্য।
সোমবার সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিস্তা চুক্তি নিয়ে বিএনপির বিভিন্ন বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 
ওবায়দুল কাদের বলেন, ১৯৭১ সালের মার্চের শপথ ছিল পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে দেশকে মুক্ত করা, বিজয়ী হওয়া, স্বাধীনতা অর্জন করা। আমরা পাকিস্তান হানাদার বাহিনীকে পরাজিত করে দেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছি।


তিনি আরো বলেন, স্বাধীনতার অনেক বছর পর ২০১৭ সালের এই দিনে আমাদের শপথ হবে, পচাত্তর পরবর্তী মুক্তিযুদ্ধের চেতনাকে যারা ভুলন্ঠিত করেছে, অসম্প্রদায়িক চেতনাকে ভুলন্ঠিত করে সাম্প্রদায়িক ডালপালা বিস্তৃতি করে বিষবৃক্ষ তৈরি করেছে, তাদের মূল উৎপাটন করা। 
শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মোজাফফর হোসেন পল্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ডা. দীপু মনি, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!