DMCA.com Protection Status
ADS

বিএনপি সব সময় শান্তিপূর্ন উপায়ে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসীঃড.মঈন খান

moink

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, আমরা চাই শান্তিপূর্ন আন্দোলনের মাধ্যমে চলমান সমস্যার সমাধান হউক। কিন্তু আমাদের সভা, সমাবেশ ও মিছিল মিটিং করতে দেয়া হয় না। আমরা রাজপথে আসলেই পুলিশ গুলি করে। এভাবে একটি গণতান্ত্রিক দেশ চলতে পারে না।

মঙ্গলবার রাজধানীর বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদ ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘আরাফাত রহমান কোকো’র কবর জিয়ারত, দোয়া এবং শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে সাংবাািদকদের তিনি এ কথা বলেন।

মঈন খান বলেন, বিএনপি সংঘাতের রাজনীতিতে বিশ্বাস করে এবং চায় না। এছাড়া বিএনপি গণতান্ত্রিক দল এবং নির্বাচনের পক্ষে। কারণ আমরা সব সময়ে শান্তিপূর্ন উপায়ে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী।

 

তিনি বলেন, অন্য কোনো উপায় নয়, নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করে বিএনপি। তবে সকল দলের অংশগ্রহনে একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হতে হলে প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন। কিন্তু এর চেয়েও বেশি প্রয়োজন একটি নিরপেক্ষ সরকার।

মঈন খান বলেন, কোন দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। গত ৫ জানুয়ারি নির্বাচনে মানুষ ভোট দিতে পারে নাই। এরপরে যতগুলো স্থানীয় সরকার নির্বাচন হয়েছে সেগুলোতে মানুষ ভোট দিতে পারে নাই। কারণ নিরপেক্ষ নির্বাচন কমিশন ছিল না।

তিনি বলেন, এদেশের মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। অনেকে আমাদেরকে বলে আপনারা কিছু করেন। আমরাও চাই শান্তিপূর্ন আন্দোলনের মাধ্যমে সমস্যার সমাধান হউক। কিন্তু আমাদের সভা, সমাবেশ ও মিছিল মিটিং করতে দেয়া হয় না। আমরা রাজপথে আসলেই পুলিশ গুলি করে। এভাবে একটি গণতান্ত্রিক দেশ চলতে পারে না।

এসময় উপস্থিত ছিলেন, আরাফাত রহমান কোকোর সহধর্মিনী শর্মিলা রহমান সিথী, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি মেহেদি হাসান প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!