DMCA.com Protection Status
ADS

কুরুচীপুর্ন ৩ ভারতীয় চ্যানেল বাংলাদেশে নিষিদ্ধ হচ্ছে না।

Indias-three-TV-channels-696x384 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  কুরুচীপূর্ন এবং বাংলাদেশের সিংহভাগ জনগনের ধর্মীয় অনুভুতির সাথে অসঙ্গতিপুর্ন তিন ভারতীয় টিভি চ্যানেল (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) নিষিদ্ধ হচ্ছে না বাংলাদেশে। এই তিন চ্যানেলের সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

রবিবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশন বেঞ্চ এই রায় দেয়।

প্রসঙ্গত, ন্যাশন ওয়াইড মিডিয়া লিমিটেড এবং ডিজি যাদু ব্রডব্যান্ড লিমিটেড নামের দুটি ডিস্ট্রিবিউটর সংস্থা বাংলাদেশে ৫০টি বিদেশি চ্যানেল পরিবেশন করে থাকে। এর মধ্যে ঐ তিনটি চ্যানেল অন্যতম। ২০১৪ সালের জুলাই মাসে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসায় প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না পেরে বাংলাদেশে অনেকে আত্মহত্যা করে। এ নিয়ে পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এ নিয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী শাহিন আরা লাইলী ঐ তিন টিভি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটের রুলে বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চাওয়া হয়।

ঐ রুলের ওপর হাইকোর্টে দীর্ঘ শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে রাষ্ট্রপক্ষ, রিটকারী ও চ্যানেল ডিস্ট্রিবিউটর সংস্থার পক্ষে আইনজীবীরা অংশ নেন।

Share this post

scroll to top
error: Content is protected !!