DMCA.com Protection Status
ADS

সাইফুর রহমানের অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে: মির্জা ফখরুল

saifur copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   স্বৈরাচার এরশাদের কবল থেকে গণতন্ত্রের পথে উত্তরণে এম সাইফুর রহমানের অবদান দেশবাসী ও দল হিসাবে বিএনপি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বাণীতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের স্বনামধন্য সাবেক অর্থমন্ত্রী, বরেণ্য রাজনীতিবিদ এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকীতে আমি তাঁর আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা। বাংলাদেশের রাজনীতিতে এম সাইফুর রহমান ছিলেন এক অনন্য ব্যক্তিত্ব।

স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসেবে জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বেমাতৃভূমির স্বাধীনতা ও জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি সবসময় থেকেছেন সামনের কাতারে।

তিনি বলেন, এম সাইফুর রহমান একজন কীর্তিমান অর্থমন্ত্রী হিসেবে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে যুগান্তকারি অবদান রেখেছেন। তাঁর দক্ষ রাষ্ট্রীয় অর্থনৈতিক ব্যবস্থাপনায় বাংলাদেশ আন্তর্জাতিক সুনাম অর্জন করে।

বিএনপির এই নেতা বলেন, তিনি স্বদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম পথিকৃত। স্বাধীনচেতা, স্পষ্টভাষী, অটুট মনোবল এবং ঈর্ষনীয় ব্যক্তিত্বের কারনে তিনি ছিলেন সবার নিকট অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি।

শহীদ জিয়ার সহকর্মী হিসেবে দেশের দূর্যোগকালীন সময়ে অর্থমন্ত্রীর দায়িত্ব পালনকালে এম সাইফুর রহমান দেশকে কেবলমাত্র অর্থনৈতিকভাবেই স্বাবলম্বী করেননি বরং স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এম সাইফুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন মির্জা ফকরুল ইসলাম আলমগীর।

এদিকে সাবেক অর্থমন্ত্রী, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য, এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি দোয়া মাহফিলের আযোজন করেছে।

আজ (সোমবার) বাদ আসর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া মাহফিলে বিএনপি’র কেন্দ্রীয় নেতবৃন্দ উপস্থিত থাকবেন।

Share this post

scroll to top
error: Content is protected !!