DMCA.com Protection Status
ADS

খালেদা জিয়ার বক্তব্যেই জঙ্গিপ্রীতি প্রকাশ পায়: রাশেদ খান মেনন

menon1

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  খালেদা জিয়ার বক্তব্যে জঙ্গিপ্রীতিই প্রকাশ পায় বলে মন্তব্য করেছেন অতিতের চরম আওয়ামী লীগ বিদ্বেষী বামনেতা ও হালের হাসিনা সরকারের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে শুক্রবার দুপুরে জঙ্গিবাদ-সাম্রাজ্যবাদ প্রতিরোধে শ্রমিক শ্রেণীর কর্তব্য শীর্ষক জাতীয় শ্রমিক কনভেনশনে এই মন্তব্য করেন।

জঙ্গিবাদ নিয়ে খালেদা জিয়ার বক্তব্য সমালোচনা করে রাশেদ খান মেনন বলেন, জঙ্গিবাদ নিয়ে কথা বলতে গিয়ে জঙ্গিদের মানবাধিকার নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে।

খালেদা জিয়া বলেছেন জঙ্গিদের কেন এভাবে মেরে ফেলা হচ্ছে, তাদেরকে জিজ্ঞাসা করলে তো আরো অনেক তথ্য বেড়িয়ে আসত, দেশে কি আইন আদালত নেই?

খালেদা জিয়াকে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন অপারেশন ক্লিনহার্টে যাদের হত্যা করা হয়েছিল তাদের কি মানবাধিকার ছিল না? তারাতো জঙ্গিও ছিল না। তখন কি দেশে আইন ছিল না? ১০ হাজার মানুষকে পঙ্গু করা হয়েছিল। খালেদা জিয়া যখন এমন প্রশ্ন করেন তখন তার জঙ্গি প্রীতি প্রকাশ পায়।

মেনন বলেন, খালেদা জিয়া জঙ্গিদের বিরুদ্ধে বলেন জাতীয় ঐক্যর কথা, কিন্তু দেখাচ্ছেন জঙ্গিপ্রীতি ! তাহলে জাতীয় ঐক্য হয় কিভাবে আমরা জানি না। ভাবাদর্শগতভাবে আইএস এর সঙ্গে এ দেশের জঙ্গিদের মিল থাকতে পারে, কিন্তু দেশে কোনো আইএস নেই।
এ সময় তিনি শ্রমিকদের দাবিগুলো সমাধান করতে না পারলে জঙ্গিবাদে তাদের ঐক্য সাধন সম্ভব নয় বলেও মন্তব্য করেন।

একই সভায় নৌমন্ত্রী শাজাহান খান বলেন, গার্মেন্টস সেক্টর ধ্বংস করার জন্য চক্রান্ত করা হচ্ছে সন্ত্রাস ও জঙ্গিবাদে মাধ্যমে। জঙ্গিবাদে মাথাচাড়া দিলে গার্মেন্টস সেক্টরের সবচেয়ে বেশি ক্ষতি হবে। এজন্য তারা বিদেশিদের হত্যা করছে, যাতে এই সেক্টর ধ্বংসের সম্মুখীন হয়।
খালেদা জিয়া জঙ্গিবাদে সাথে আছে, তিনি জাতীয় ঐক্যর ডাক দিয়ে কাউকে পাননি, কিন্তু প্রধানমন্ত্রীর ডাকে আজ সবাই ঐক্যবদ্ধ হয়েছে।
কনভেনশনে সংগঠনটির সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন জাতীয় শ্রমিক ফেডারেশননের পক্ষে ১১ দফা দাবি ঘোষণা করে।

কমরেড হাফিজুর রহমানের সভাপতিত্বে সংগঠনের বিভিন্ন নেতাকর্মী বক্তব্য রাখেন।

Share this post

scroll to top
error: Content is protected !!