DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সুন্দরবন রক্ষার যুদ্ধে ৭১ এর মতো বিজয়ী হতে হবে : সিরাজুল ইসলাম চৌধুরী

sic copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  প্রখ্যাত শিক্ষাবীদ এবং  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যামিরিটাস শিক্ষক অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, সুন্দরবন রক্ষার যুদ্ধ বাংলাদেশের জীবন-মরণ যুদ্ধ। এ যুদ্ধে কোনোভাবেই পরাজিত হওয়া যাবে না। এখানে হেরে গেলে ভবিষ্যতে সব জায়গায় হেরে যাব আমরা। সুন্দরবন রক্ষায় একাত্তরের মতো বিজয়ী হতে হবে আমাদের। পিছপা হওয়া যাবে না।

আজ শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে তেল-গ্যাস-বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসহ সুন্দরবনবিনাশী সব চুক্তি বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র ভারতের জন্য উপকারী হলে তারা কেন তাদের এলাকায় করছে না। এটা সবাই বুঝে এ প্রকল্প বাংলাদেশের জন্য কতো ভয়াবহ ক্ষতির বিষয়।

তিনি বলেন, এ প্রকল্প মুনাফালোভীদের; দেশের স্বার্থে এটা নয়। কর্মসূচিতে তেল-গ্যাস-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু বলেন, রামপাল বিদ্যুৎ প্রকল্প একটি জনবিচ্ছিন্ন প্রকল্প। এটা দেশ ও জনগণের স্বার্থে নয়। এ প্রকল্পের বিরুদ্ধে সারা দেশে গণজাগরণ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, তাই সরকার এ গণজাগরণে ভীত-সন্ত্রস্ত। আর এ কারণে ভীত-সন্ত্রস্ত হয়ে সরকার প্রকল্পের বিরোধীকারীদের বিরুদ্ধে হামলা-মামলা করছে। এটা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী প্রকল্প।

সকাল ১১টায় শুরু হওয়া এ কর্মসূচি সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে বলে জানা গেছে। 

Share this post

scroll to top
error: Content is protected !!