DMCA.com Protection Status
ADS

১৫ আগস্ট হত্যাকাণ্ড শুধু ব্যক্তি হত্যা নয়, রাজনৈতিক ষড়যন্ত্র: রাশেদ খান মেনন

menon copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বঙ্গবন্ধু সরকারের সরাসরি বিরুদ্ধচারনকারী  বামপন্থি নেতা এবং বর্তমানে হাসিনা সরকারের বেসামরিক সামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন আজ বলেছেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড ব্যক্তিকে হত্যা নয়, এর পেছনে গভীর রাজনৈতিক ষড়যন্ত্র ছিল। আমরা ১৫ আগস্টের আত্মস্বীকৃত খুনিদের বিচার করতে পেরেছি। কিন্তু এ হত্যাকাণ্ডের পেছনে যে রাজনীতি ও ষড়যন্ত্র রয়েছে তা উদ্ঘাটন করতে হবে।

সোমবার দুপুরে রাজধানীর মহাখালীর একটি হোটেলে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব দাবি জানান তিনি। রাশেদ খান মেনন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর দেড় দশক পর্যন্ত বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করতে দেয়া হতো না।

এরপর নব্বইয়ের গণঅভ্যূত্থানের পর জামায়াতের হাত ধরে বিএনপি ক্ষমতায় এলেও এ হত্যাকাণ্ডের বিচারের বিষয়ে পদক্ষেপ নেয়া হয়নি। সংসদে এ বিষয়ে আলোচনা এলে তখন বলা হতো, এ হত্যাকাণ্ডের পেছনে একটা গিট আছে। কিন্তু তখন সেই গিট আর খোলেনি।

পর্যটনমন্ত্রী বলেন, আমাদের আনন্দের বিষয় হল- অনেক বছর পর হলেও বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। খুনিদের একটি বড় অংশের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য রওশন আরা বেগম, বেসামরিক বিমান পরিবহন সচিব এস এম গোলাম ফারুক, করপোরেশনের পরিচালক (অর্থ ও প্রশাসন) মুহাম্মদ মউদুদউর রশিদ সফদার প্রমুখ। সভায় পর্যটন করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের ছেলে-মেয়েদের মধ্যে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় তিন গ্রুপে বিজয়ী নয়জন শিক্ষার্থীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!