DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কানাডা বিএনপির বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত

cb-1 copy 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গত ১৬ই মে ,সোমবার সন্ধ্যায় মন্ট্রিয়লের ক্যাফে রয়াল রেস্তোরায় কানাডা বিএনপির বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত হয়।

cbnpm1বিপুল সংখ্যক নেতা কর্মীর উপস্থিতিতে উক্ত সভায় সভায় সভাপতিত্ব করেন কানাডা বিএনপির অন্যতম সিনিয়র নেতা জনাব মামুনুর রশীদ এবং সভা পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা জনাব এম জয়নাল আবেদীন জামিল।

সভার আলোচ্য সূচীর মধ্যে ছিলোঃ

১) কানাডা বিএনপির পূর্নাঙ্গ কমিটি গঠন কল্পে প্রস্তুতিমূলক আলোচনা।
২) বাংলাদেশের চলমান আন্দোলনে কানাডা বিএনপির ভবিষ্যৎ কর্মপদ্ধতি নির্ধারন।
৩) ৩০মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালন ।

৪) বিবিধ।

cbnpm2সভায় উপস্থিত নেতৃবৃন্দ কানাডা বিএনপির ভবিষ্যৎ কর্মপদ্ধতি নির্ধারনে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।সকলের মুল্যবান বক্তব্য  শেষে নিম্নলিখিত সিদ্ধান্ত সমূহ সর্ব সম্মতি অনুসারে নিম্ন লিখিত সিদ্ধান্ত গৃহিত হয়।

১) কানাডা বিএনপির কার্যক্রম পরিচালনার নিমিত্তে অতি সত্বর ৭ সদস্যের একটি পরিচালনা কমিটি গঠন করা হবে।

২)কানাডা বিএনপির আহবায়ক কমিটি গঠনের উদ্দেশ্য টরেন্টো এবং অটোয়ায় অবস্থানরত বিএনপির নেতাদের সাথে যোগাযোগ স্থাপন করে বৃহত্তর এক্য গঠনের লক্ষ্যে ৫ সদস্যের একটি লিয়াজো কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

cbnpm3৩) বাংলাদেশের চলমান ভয়াবহ পরিস্থিতির ব্যাপার গভীর উদ্বেগ প্রকাশ করে সভায় কানাডার মুলধারার রাজনীতিবিদদের সাথে যোগাযোগ স্থাপন এবং বাংলাদেশের গনতন্ত্র আনয়নে তাদের সহযোগিতা গ্রহনের উদ্যোগ নেবার উপর গুরুত্বারোপ করা হয়।

৪ ) সভায় আরও সিদ্ধান্ত হয় যে ,অতি শিঘ্রি কানাডা রাজধানী অটোয়ায় পার্লামেন্ট ভবনের সামনে এবং মন্ট্রিয়ল ডাউনটাউনে  হাসিনার ফ্যাসিস্ত সরকারের বিরুদ্ধে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হবে।

cbnpm4৫ ) সভায় আগামী ৩০ শে মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ,বীর উত্তমের ৩৫ তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদার সাথে পালনের সিদ্ধান্ত হয়।

৬ ) আসন্ন পবিত্র রমজান মাসে কানাডা বিএনপির আয়োজনে সুবিধাজনক দিনে  ইফতার মাহফিল আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।

৭ ) কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব জিয়াউল হক জিয়া সম্প্রতি বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাত করে ফুলেল শুভেচ্ছা তা প্রতি কানাডার বিএনপির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন এবং কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

এই বিশেষ সাধারন সভায় উপস্থিত হয়ে মূল্যবান বক্তব্য রাখেন,কানাডা বিএনপি নেতা সর্বজনাব ,নুর নবী রশীদ , ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু , কাজী দেলোয়ার হোসেন জনী , এম এ জিন্নাহ , সিরাজুল ইসলাম মিজি , আবদুল হামিদ বুলবুল , রফিকুল ইসলাম , মোঃ নবী হোসেন , মোঃ মোস্তাহিদ আহমদ মুকু , আবুল বাসার মানিক ,কামরুল হাসান ফারুক হাওলাদার , মকসুম তরফদার , মোঃ আবু জাফর , মোহাম্মদ তোফাজ্জল হোসেন পরাগ , মোঃ জাহাঙ্গীর আলম , জিয়াউল হক জিয়া , মোঃ ইকবাল খান ,সাফিউদ্দীন আহমেদ ,  কামাল চৌধুরী ,     মোস্তাফিজুর রহমান  লাবু ,এজাজ আখতার তৌফিক ,মারিফুর রহমান ,গোলাম মাহমুদ ,প্রমুখ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!