DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মা দিবসে বিশ্বের সকল মায়ের প্রতি বেগম খালেদা জিয়ার শুভেচ্ছা

kzma1 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া বাংলাদেশসহ বিশ্বের সকল মা’কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে শনিবার বিকেলে এক বাণীতে তিনি শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বেগম খালেদা জিয়া বলেন, জন্মদাত্রী মা’কে ঘিরেই আবর্তিত হয় পরিবারের সকল কার্যক্রম। আবহমান কাল ধরেই এই অমোঘ ধারা চলে আসছে।  বিনয়, সৌজন্য, ধৈর্য্য ও সহিষ্ণুতা হচ্ছে সুমাতার চিরকালীন বৈশিষ্ট্য। নিষ্ঠা সহকারে দায়িত্ব পালন ও গ্রহণ করতে মায়েরা থাকেন সন্তানদের নিকট অগ্রপথিক। সন্তানদের সুশৃক্সখল, শিষ্ট ও সর্বক্ষেত্রে যোগ্য হয়ে গড়ে উঠার পিছনে থাকে একমাত্র মায়েদের অক্লান্ত অবদান।

তিনি আরও বলেন, সুমাতার সাহচর্যে গড়ে ওঠা সন্তানই সমাজ ও রাষ্ট্রের সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। রাষ্ট্রের গণতান্তিক বিকাশ এবং অগ্রসর সমাজ বিনির্মাণের ক্ষেত্রে একমাত্র হাতিয়ারই হচেছ স্ব-শিক্ষিত মায়েদের ভ‚মিকা। এই বিষয়টি বিবেচনায় রেখেই আমরা ক্ষমতায় থাকার সময় নারী শিক্ষার ব্যাপক প্রসার ঘটিয়েছিলাম। আমাদের সময়ে স্কুল থেকে ছাত্রীরা যাতে ঝরে না পড়ে তার জন্য নানা উদ্যোগ গ্রহন করেছিলাম।

বিএনপি চেয়ারপারসন বলেন, দৃঢ়ভাবে বিশ্বাস করি দায়িত্বশীল, শিক্ষায় আলোকিত মায়েদের সুসন্তানরাই দীর্ঘদিনের অচলায়তন ভেঙ্গে সামাজিক অগ্রগতি তরান্তিত করবে এবং জাতীয় উন্নয়নকে করবে বেগবান ।

আজকের দিনে খালেদা জিয়া প্রত্যাশা সকল মা যেন তার সন্তানদের যোগ্য ও সুনাগরিক হিসাবে গড়ে তুলতে সক্ষম হন। যাতে জাতির আগামী ভবিষ্যত উজ্জল থেকে উজ্জলতর হয়।

মা দিবস উপলক্ষে অপর এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বাংলাদেশসহ বিশ্বের সকল মায়ের প্রতি আমি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। আমি তাদের অব্যাহত সুখ ও সৃমৃদ্ধি কামনা করি। মা একটি পবিত্র শব্দ, সন্তানদের জন্য কঠিন ত্যাগ স্বীকার কেবল মায়েদের পক্ষেই সম্ভব।

তিনি বলেন, মা দিবসে আমি দেশের সকল নাগরিককে আহবান জানাবো তারা যেন মায়েদের প্রতি যথাযোগ্য সম্মান ও কর্তব্য পালন করেন, কারণ কেবলমাত্র সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠার একমাত্র শর্ত হচ্ছে মায়ের মর্যাদা সম্পর্কে সচেতন থাকা।”

Share this post

scroll to top
error: Content is protected !!