DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দেশদ্রোহিতার মামলায় তারেক রহমান ও সাদীর বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৩ অগাস্ট’১৬

trsaddi2 copy

ক্যা প্টেন(অবঃ)মারুফ রাজুঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দুজনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলার চুড়ান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ অগাস্ট পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

আজ রবিবার ২৪ এপ্রিল পল্টন থানা পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আতাউল হক এ দিন ধার্য করেন।

মামলার অপর আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈদেশিক উপদেষ্টা এবং বিএনপির বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১৪ সালের ১১ নভেম্বর পূর্ব লন্ডনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন ও মানহানিকর বক্তব্য দেন তারেক রহমান।

 তিনি তার বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু পাকিস্তানি পাসপোর্ট নিয়ে বাংলাদেশে আসেন। তিনি বঙ্গবন্ধু নন, পাকবন্ধু।’

অন্যদিকে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর জাহিদ এফ সরদার সাদী এক লিখিত বিবৃতিতে বিদেশি সাংবাদিকদের কাছে শেখ মুজিবুর রহমান মরণোত্তর বিচার, শাস্তি ও মরণোত্তর ফাঁসি দাবি করেন। এই বক্তব্য বাংলাদেশে ইলেকট্রনিক্স মিডিয়ায় এবং সমস্ত প্রিন্ট মিডিয়ায় প্রকাশ হয়, যা মানহানিকর।

এ বক্তব্যে আওয়ামী লীগের ১০০ কোটি টাকার সম্মানহানি হয়েছে দাবি করে দ-বিধি ৪৯৯/৫০০ ধারায় তারেক ও সাদীর বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ মার্চ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কোতয়ালী থানার সভাপতি ফজলুল করিম আরিফ পাটোয়ারী ইউনুস খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ওই দিন আদালত পল্টন থানাকে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আজ আদালতে তারেক রহমান ও সাদীর পক্ষে আইনজীবি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট সানাউল্লাহ মিয়া, আব্দুল খালেক মিলন,শাহজাদী কোহিনুর পাপড়ি, জেসমিন জাহান, হান্নান,জাকির প্রমুখ। 

 

Share this post

scroll to top
error: Content is protected !!