DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বর্নাঢ্য আয়োজনে কানাডা বিএনপির মহান স্বাধীনতা দিবস উদযাপন

26cbnp1 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গত ২৭শে মার্চ ২০১৬, রবিবার সন্ধ্যায় কানাডার মন্ট্রিয়লে কানাডা বিএনপির বর্নাঢ্য আয়োজনে পালিত হয় বাংলাদেশের মহা স্বাধীনতার ৪৬তম বার্ষিকী।

26cbnpমন্ট্রিয়ল মহানগরীর বাংলাদেশী অধ্যুষিত পার্ক এক্সটেনসন এলাকার ৯৫০, ওগিলভিস্থ গ্রিক কম্যুনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদশী ভাইবোনদের সহাস্য কলকাকলীতে মুখরিত হয়ে উঠেছিলো।নিমেষেই হলটি যেনো একটি মিনি বাংলাদেশে পরিনত হয়।

26cbnp2কানাডা বিএনপির স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহবায়ক বিএনপি নেতা মারিফুর রহমান মারিফের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উদযাপন কমিটির সদস্য সচিব বিএনপি নেতা আবুল বাসার মানিক ।

26cbnp12প্রানবন্ত এই অনুষ্ঠানটি সাবলীল ভাবে পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা এম জয়নাল আবেদীন জামিল এবং সিরাজুল ইসলাম মিজি।

26cbnp11শুরুতেই জাতীয় সঙ্গীতের পর দলীয় সঙ্গীত পরিবেশন করেন উপস্থিত কানাডা বিএনপির সন্মানিত নেতৃবৃন্দ।

26cbnp13কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব মামুনুর রশীদের সূচনা বক্তব্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

26cbnp14এর পর একে একে সংক্ষিপ্ত বক্তব্য এবং অনুভূতি প্রকাশ করেন কানাডা বিএনপির নেতা সর্বজনাব মকসুম তরফদার  , এম জয়নাল আবেদীন জামিল , নূরনবী রশিদ , আবু হানিফ , মোঃ নাসিরউল্লা ,জুবের আহমেদ ,আবদুল মান্নান , কাজী জহুরুল ইসলাম , আনসার উদ্দীন আহমেদ , মোঃ শহীদউল্লাহ ,, বুলবুল আহমেদ ,আবদুল খালেক , এজাজ আকতার তৌফিক , ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু, মোঃ মোস্তাহিদ আহমেদ(মুকু) , আবুল বাসার মানিক ,কামরুল হাসান ফারুক হাওলাদার , মোস্তাফিজুর রহমান লাবু ,বাশার শাহজাহান সাজু , রফিকুল ইসলাম , সাফিউদ্দীন আহমেদ , জিয়াউল হক জিয়া , দেওয়ান এবিএম রাজ্জাক রাজু , মাহমুদুল ইসলাম সুমন প্রমূখ।

26cbnp7এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,ড.হেদায়েত উল্লাহ,ড.আবিদ বাহার , জনাব মনিরুজ্জামান এবং রশিদ খান প্রমুখ বিশেষ ব্যক্তিত্ব।

26cbnp9বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অসামান্য অবদান ও বীরোচিত নেতৃত্বের কথা স্মরন করে বক্তারা দেশগঠনে তার কালজয়ী ১৯ দফার বাস্তবায়নের কোনো বিকল্প নেই বলে মত প্রকাশ করেন।

26cbnp8তারা বলেন, বাংলাদেশের জনগনের সবচেয়ে আপন নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুযোগ্য নেতৃত্বে এবং তারুন্যের অহংকার দেশনায়ক 26cbnp10তারেক রহমানের দিক নির্দেশনায় বিএনপি আগামীতে আবার দেশ পরিচালনায় আসবে এবং জনগনের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করবে বলেও নেতূবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।

26cbnp3এরপর স্বাধীনতার দিবস উদযাপন আয়োজনের  অন্যতম আকর্ষন সঙ্গীতানুষ্ঠানে মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন কানাডা প্রখ্যাত শিল্পী রুমা কর, জোবায়ের টিপু ,শশী,শফিউল ইসলাম।

26cbnp4সঙ্গীত পরিচালনায় ছিলেন বিএনপি নেতা মেহেদী ফারুক এবং প্রখ্যাত যন্ত্রশিল্পী লিটন ডি কষ্টা।

26cbnp5মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানটি চলাকালে উপস্থিত অতিথিদের ভূড়ি ভোজে আপ্যায়ন করা হয়।

26cbnp6কানাডা বিএনপির পূর্বের সকল জাতীয় অনুষ্ঠান আয়োজনে সাফল্যের ধারাবাহিকতায় এবারের স্বাধীনতা দিবসের সূচারু এই অনুষ্ঠান টির কথা দির্ঘদিন মনে থাকবে বলে অনুষ্ঠানে আগত বাংলাদেশীগন সন্তোষ প্রকাশ করেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!