DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ব্যাংক ডাকাতি শেখ মুজিব পরিবারের খানদানী পেশাঃসিরাজ শিকদার পূত্র শুভ্র শিকদার

shuvro copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ স্বাধীন বাংলাদেশের প্রথম বিচার বহির্ভূত রাষ্ট্রীয় হত্যাকান্ডের শিকার কমরেড সিরাজ শিকদারের একমাত্র পূত্র জনাব শুভ্র শিকদার আজ বলেছেন,ব্যাংক ডাকাতি শেখ মুজিব পরিবারের জন্য নতুন কোনো বিষয় নয়,বরং এটা তাদের খানদানী পেশা।

স্বাধীন বাংলাদেশের ৭২-৭৫ এর আওয়ামী দুঃশাসনের সময় এর বিরুদ্ধে একাই প্রতিবাদকারী এবং প্রতিহিংসার শিকার কমরেড সিরাজ শিকদারের একমাত্র পূত্র শুভ্র অনেকটাই নিভৃতচারী এবং একজন সফল ব্যবসায়ী হিসাবে প্রবাসে অবস্থান করছেন দির্ঘদিন। সময়ের সাহসী সন্তান পিতার মতোই জাতীয়তাবাদী চেতনা লালনকারী তিনি কখনই জ্ঞানতঃ আওয়ামী-বাকশালীদের সাথে আপোষ করেননি।

বৃহত্তর ফরিদপুরের শরিয়তপুরের সূযোগ্য সন্তান এই শুভ্র শিকদার এই প্রথমবার মিডিয়ার সামনে আসলেন।দৈনিক প্রথম বাংলাদেশের কাছে তিনি তার একান্ত অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন , শেখ মুজিবের অপশাসনে বিরুদ্ধে তার প্রয়াত পিতা যেভাবে মাথা উচু করে প্রতিবাদ করেছিলেন তাতে অত্যন্ত গর্বিত । কিন্তু অল্প বয়সে পিতা হারানোর বেদনা তাকে সারা জীবন ব্যথিত করেছে ।

 এ প্রসঙ্গে শুভ্র বলেন , শেখ হাসিনা তার নিজ পরিবার হত্যার বিচার ঠিকই করেছেন , কিন্তু বাংলাদেশের প্রথম ক্রশ ফায়ারের  শিকার কমরেড সিরাজ শিকদারের হত্যার বিচার নিয়ে কোনো পদক্ষেপ নেননি ,  কেনো ? 

শেখ হাসিনা কি একবারো ভেবে দেখেছেন , তিনি যেমন পিতা হারানোর বেদনায় কাতর হয়েছেন,মরহুম সিরাজের সন্তানেরাও তো এই ব্যাথায় বেদাক্রান্ত হতে পারেন ???

তিনি আরও বলেন,কমরেড সিরাজ শিকদারের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় হত্যাকান্ডের বিচারে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে যাবার প্রক্রিয়া শুরু করেছেন।

আওয়ামী লীগের সেকাল এবং একাল বিশ্লেষন করে জনাব শুভ্র বলেন,ঐতিহ্যগত ভাবে ফ্যাসিস্ত চরিত্রের এই দলের কাছে কখনও জনকল্যানমূলক কিছু আশা করা যায় না , লুটপাট ও সীমাহীন দুর্নীতি তাদের মজ্জাগত চরিত্র । ৭৪ এর ভয়াবহ দুর্ভিক্ষ এবং বর্তমান আওয়ামী শাসনের অভুতপূর্ব লুটপাটের কাহিনী তারই প্রমান বহন করে ।

সাম্প্রতিক সময়ের চাঞ্চল্যকর বাংলাদেশ ব্যাংকের বিপুল পরিমান অর্থ লোপাট প্রসঙ্গে শুভ্র শিকদার বলেন,ব্যাংক ডাকাতি শেখ পরিবারে খানদানী পেশা , আওয়ামী লীগের প্রথম শাসনামল ১৯৭২-১৯৭৫ সময়কালে মুজিব তনয় শেখ কামাল নিজে ব্যাংক ডাকাতি করেছেন।এরই ধারাবাহিকতায় তার বোন হাসিনা এবং ভাগ্নে সজীব ওয়াজেদ জয় নিত্য নতুন পদ্ধতিতে ব্যাংক ডাকাতি করে চলেছেন যা জনগনের কাছে মোটেও অপ্রত্যাশিত নয়।

তিনি আরও বলেন , একারনে হাসিনার আমলেই শেয়ার বাজার লোপাট , ডেসটিনি , যুবক , সোনালী ব্যাংক ,বেসিক ব্যাংক ,বিসমিল্লাহ গ্রুপ ,হলমার্ক গ্রুপ  ইত্যাদী অর্থ কেলংকারীর মাধ্যমে হাজার হাজার কোটি টাকা রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় লুট করা হয়েছে,কিন্তু তার কোন বিচার কিংবা সুরাহা আজও হয়নি।

শুভ্র শিকদার বলেন, যে শোষন হীন বাংলাদেশের স্বপ্ন দেখে কমরেড সিরাজ শিকদার তার জীবন উৎসর্গ করেছিলেন সেই বাংলাদেশের স্বপ্ন তিনি দেখেন।

তিনি আশা প্রকাশ করেন যে আওয়ামী-বাকশালী দুঃশাসন এবং শোষন থেকে জাতিকে মুক্ত করতে জাতীয়তাবাদী শক্তিকে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে এবং সম্বিলিত প্রচেষ্টায় আগামীতে একটি সূখী সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব হবে।

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!