DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিডিআর গনহতার দায়ে হাসিনা ও মঈনের বিচার একদিন অবশ্যই হবেঃ কানাডা বিএনপি

manob copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের দেশরক্ষা বাহিনীর মেরুদন্ড ভেঙ্গে দেওয়ার জন্যই পরিকল্পিত ভাবে বিডিআর বিদ্রোহের ডামাডোলে বাংলাদেশ সেনাবাহিনীর সবচেয়ে চৌকশ এবং মেধাবী ৫৭ জন পদস্থ অফিসারকে নৃশংসভাবে হত্যা করা হয় । এই গনহত্যার দায়ে এবং সকল সুযোগ থাকার পরও তাদের জীবন রক্ষায় কোনো ব্যবস্থা না নেয়ায় তৎকালীন সরকার প্রধান শেখ হাসিনা এবং সেনা বাহিনী প্রধান মঈন ইউ আহমেদ বিচার একদিন অবশ্যই হবে।এই গনহত্যার উপর করা সেনাবাহিনীর তদন্ত প্রতিবেদন প্রকাশ করলেই  থলের বিড়াল বেড়িয়ে পড়বে এই ভয়েই ঐ প্রতিবেদন গায়েব করে দেয়া হয়েছে।

গতকাল বিডিআর গনহত্যার ৭ম বার্ষিকীতে এই হত্যাকান্ডের প্রতিবাদে এবং বিচারের দাবীতে  কানাডা বিএনপি ঐক্যজোট আয়োজিত মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

manob1 copyমন্ট্রিয়ল মহানগরীর বাংলাদেশী অধ্যুষিত পার্ক এক্সটেনশন এর পার্ক মেট্রোর সামনে আয়োজিত এই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কানাডা বিএনপি নেতা ক্যাপ্টেন (অবঃ) মারুফুর রহমান রাজু এবং পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা এম জয়নাল আবেদীন জামিল।

প্রচন্ড ঠান্ডা আবহাওয়া উপেক্ষা করে দেশপ্রেমীক বাংলাদেশী ভাই বোন গন এই মানবন্ধনে যোগ দেন । বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন,কানাডা বিএনপি ঐক্যজোট নেতা  সর্বজনাব কামরুল হাসান ফারুক , এজাজ আখতার তৌফিক ,মারিফুর রহমান, জিয়াউল হক জিয়া , মকসূম তরফদার ,দেওয়ান এবিএম আবদুর রাজ্জাক রাজু ,পেশাজীবি নেতা প্রকৌশলী  খন্দকার হায়দার মুরাদ ,কানাডা বিএনপি  নেতা নাসিরউল্লা প্রমূখ।

manob2বক্তারা অবিলম্বে ২৫ শে ফেব্রুয়ারীকে যথাযোগ্য মর্যাদায় 'শহীদ সেনা দিবস' ঘোষনা করে রাষ্ট্রীয় ভাবে পালনের দাবী জানান । বাংলাদেশের ইতিহাসের নৃশংসতম এ গনহত্যার প্রকৃত হোতাদের চিন্হিত করে বিচারের জোর দাবী জানান তারা।ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় আসলে বিডিআর হত্যাকান্ড সহ সকল গুম-খুনের সুষ্ঠু বিচার করা হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

এই মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ আরও উপস্থিত ছিলেন,কানাডা বিএনপি ঐক্যজোটের নেতা ,  সর্বজনাব , মোঃ রফিকুল ইসলাম ,  নূরনবী রশিদ , আবু হানিফ , রফিকুল ইসলাম , জুবের আহমেদ , সাফিউদ্দীন আহমেদ  ,মাহমুদুল ইসলাম সুমন , মোস্তাফিজুর রহমান লাবু , আবদুল মান্নান ,কাজী জহুরুল ইসলাম ,মিসেস কাজী, মিসেস সুমাইয়া বিনতে রশিদ , মোঃ শহীদউল্লাহ ,  সিরাজুল ইসলাম মিজি , বুলবুল আহমেদ ,আবদুল খালেক , মোঃ জিন্নাহ, মোঃ মোস্তাহিদ আহমেদ(মুকু) , আবুল বাসার মানিক , রাহাত মিয়া ,মোঃ শহীদউল্লাহ ,এম এ আজাদ ,গাজী সোহেল , মোঃ জাফর সাদিক চৌধুরী , বাশার শাহজাহান সাজু , রফিকুল ইসলাম , আবদুস সালাম , প্রকৌশলী তোফাজ্জল হোসেন পরাগ প্রমূখ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!