DMCA.com Protection Status
ADS

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল

hmkamal1

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ দেশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ‘বিশ্ব প্রবাসী বাঙালি’ নামে একটি সংগঠনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন মন্ত্রী। সিরডাপ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ। যুক্তরাষ্ট্রের কথা বলছি এই কারণে যে, কথায় কথায় যুক্তরাষ্ট্রের উদাহরণ দেওয়া হয়। ওই দেশে একটি জরিপ সংস্থার রিপোর্টে বিশ্বের নিরাপদ দেশ হিসেবে বাংলাদেশকে ৩০তম দেখানো হয়েছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে চলছে। আমাদের প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী।

বিমানবন্দরে নিরাপত্তার কড়াকড়ি বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসী তৎপরতা মোকাবেলায় বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমাদের এখানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের দ‍ূতাবাস থেকে প্রায়ই বলা হচ্ছে বিমানবন্দরের নিরাপত্তা শক্তিশালী না করলে তোমাদের প্লেন আমাদের দেশে যেতে দেবো না।

প্রবাসীদের নিরাপত্তার জন্য সরকার যথেষ্ট সতর্ক রয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, আপনারা বিনিয়োগ করবেন যাচাই বাছাই করে ভালোভাবে দেখে শুনে। বিনিয়োগের ক্ষেত্রে প্রলোভনে পড়ে প্রতারণার স্বীকার হবেন না। মতবিনিময় সভায় একেএম বসিরুল আলম চৌধুরী সাবুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মোখলেসুর রহমান।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বাংলাদেশে আসুন বিনিরোগ করুন। বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশ অনেক নিরাপদ দেশ। জঙ্গি অর্থায়নের উৎস বাংলাদেশ নয়। পাকিস্তানের পেতাত্মারা জঙ্গি অর্থায়ন করছে। এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, ইতালি প্রবাসী লিটন মোল্লা, জার্মানি প্রবাসী আনোয়ার হোসেন, ইতালি প্রবাসী হোসনে আরা বেগম প্রমুখ। 

Share this post

scroll to top
error: Content is protected !!