DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কাউন্সিলের জায়গার জন্য কোন অনুমতির প্রয়োজন হয় না: এমাজ উদ্দিন আহমেদ

Emajuddin+Ahamed_061115_0004 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ভিন্ন ভিন্ন দিনে অনুষ্ঠিত হলেও সব ফলাফল একদিনে প্রকাশের দাবি জানিয়েছেন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদ।

তিনি বলেন, ভারতসহ সব গণতান্ত্রিক দেশে বিভিন্ন দিনে নির্বাচন হলেও ফল একদিনে প্রকাশ করা হয়। আমাদের নির্বাচন কমিশনের এ থেকে শিক্ষা নেয়া উচিত।

বিএনপির কাউন্সিলে সরকারকে সহযোগিতা করার আহবান জানিয়ে বলেন, কাউন্সিলের জায়গা নিয়ে কোন অনুমতির প্রয়োজন হয় না। আইনশৃংখলার জন্য অনুমতির প্রয়োজন হলে তা নিয়ে তালবাহানা করা উচিত নয়। এর আগে শুভেচ্ছাস্বরূপ বিএনপির সব নেতাকে কারাগার থেকে মুক্তি দেয়ার আহবান জানান এ রাষ্ট্রবিজ্ঞানী।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত এক নাগরিক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এম কে আনোয়ার, মির্জা আব্বাস, মাহমুদুর রহমান, শওকত মাহমুদ, মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক এম এ মান্নান, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ সব বিশিষ্ট নাগরিকের মুক্তির দাবিতে এ সভার আয়োজন করা হয়।

ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ডেমোক্রেটিক লীগের (ডিএলএ) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি, বাংলাদেশ কল্যাণপার্টির ভাইস-চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, সাবেক ছাত্রনেতা খালেদ সাইফুল্লাহ সোহেল, জাতীয়তাবাদী শ্রমিকদলের প্রচার সম্পাদক মফিদুল ইসলাম মোহন, জাতীয়তাবাদী ওলামাদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, ইয়ূথ ফোরামের যুগ্ম-সম্পাদক আশিক রহমান মিরাজ প্রমুখ।

এমাজ উদ্দিন আহমদ আরো বলেন, গত উপজেলা পরিষদ নির্বাচনে কয়েক দফা ভোট ও আলাদাভাবে ফলাফল প্রকাশ করা হয়। এতে প্রথম দফার ফলাফল থেকে পরের ফলাফলগুলো আলাদা রকম হয়।

নির্বাচন কমিশনকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহবান জানিয়ে বলেন, নির্বাচনের সময় সব ক্ষমতা ইসির। প্রশাসনের কাউকে রদরদল করতে সরকারের পরামর্শ নেয়ার প্রয়োজন তাদের নেই।

আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির জন্য প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে এমাজউদ্দিন আহমদ বলেন, এনাফ ইজ এনাফ। ৭০টি মামলায় জামিন পাওয়ার পর এভাবে নতুন মামলায় জড়িয়ে শ্যোন এ্যারেষ্ট কোন সভ্য দেশে হতে পারে না। এটা নৈতিকতার বিরোধী ও আইনের শাসনের পরিপন্থি কাজ।

তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীসহ সরকারের সবার শুভবুদ্ধি কামনা করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!