DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইউনিয়ন পরিষদ নির্বাচনঃ তৃনমূল মনোনয়ন দেবে বিএনপির চেয়ারম্যান প্রার্থী

bnpflag1

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবশেষে দলীয় প্রার্থী মনোনয়নে বিএনপির তৃনমূলের দির্ঘদিনের দাবী বাস্তব হতে চলেছে।

দলীয় প্রতীকে আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্থানীয় নেতাদের সুপারিশের ভিত্তিতেই দলীয় প্রার্থী মনোনয়নের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

নির্বাচনে চেয়ারম্যান মনোনয়নের ক্ষেত্রে ইউনিয়ন বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক- এই পাঁচজন মিলে একজন প্রার্থীর নাম অনুমোদন করার জন্য সুপারিশ করবেন।

আহ্বায়ক কমিটির ক্ষেত্রে : উপজেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব, কিন্তু সদস্য সচিব না থাকলে ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক। অন্যদিকে, ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির ক্ষেত্রে আহ্বায়ক ও সদস্য সচিব, কিন্তু সদস্য সচিব না থাকলে ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক ও ২ নম্বর যুগ্ম-আহ্বায়ক- এই পাঁচজন মিলে দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম অনুমোদনের জন্য সুপারিশ করবেন। তবে আহ্বায়ক কমিটিতে যদি যুগ্ম-আহ্বায়কের পদ না থাকে সেক্ষেত্রে, উপজেলা বিএনপির কমিটির ক্ষেত্রে- আহ্বায়ক ও সদস্য সচিব, কিন্তু সদস্য সচিব না থাকলে ১ নম্বর সদস্য। অন্যদিকে, ইউনিয়ন বিএনপির কমিটির ক্ষেত্রে আহ্বায়ক ও সদস্য সচিব, কিন্তু সদস্য সচিব না থাকলে ১ নম্বর সদস্য ও ২ নম্বর সদস্য- এই পাঁচজন মিলে দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম অনুমোদনের জন্য সুপারিশ করবেন।

তাদের সুপারিশকৃত দলীয় চেয়ারম্যান প্রার্থীর নির্ভূল পূর্ণ নাম এবং ভোটার আইডি নম্বর (ভোটার তালিকা থেকে সংগৃহীত) সংশ্লিষ্ট জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সংগ্রহ করবেন।

এরপর তারা তা মনোনয়নপত্র দাখিলের সাতদিন পূর্বে বিএনপির কেন্দ্রীয় দপ্তরে পৌঁছাবেন। অবশ্য দলের পক্ষে কে অনুমোদনপ্রাপ্ত কর্তৃপক্ষ হবেন, সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

শনিবার বিকেলে গণমাধ্যমে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!