DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনা সরকারের দমন নীতিতে জঙ্গী-সন্ত্রাসী গোষ্ঠীর উত্থান ঘটছেঃ মার্কিন গোয়েন্দা প্রধান জেমস

12669640_127452924307357_1051693269964615818_n

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেভাবে তার রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করছেন তাতে করে বাংলাদেশে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠিগুলোর তৎপরতা ক্রমশঃ বিস্তৃত হতে পারে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান।

বিশ্বজুড়ে নিরাপত্তা ঝুঁকি সম্পর্কে যুক্তরাষ্ট্রের সিনেটে ন্যাশনাল ইনটেলিজেন্সের পরিচালক জেমস ক্ল্যাপার যে লিখিত বিবৃতি দিয়েছেন, তাতে তিনি তার এই গভীর আশঙ্কার কথা উল্লেখ করেছেন।

বাংলাদেশে সাম্প্রতিক সময়ে বিদেশি নাগরিকদের হত্যা এবং তাদের ওপর আরও যেসব হামলা হয়েছে, সরকার সেগুলোকে বিএনপি এবং জামায়াতে ইসলামীর কাজ বলে দাবি করেছিলো।

কিন্তু জেমস ক্ল্যাপার তার বিবৃতিতে এই দাবি নিয়ে প্রশ্ন তুলেছেন।

তিনি বলেন, বাংলাদেশে বিদেশি নাগরিক ও ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হওয়া ১১টি গুরুতর হামলার দায় স্বীকার করে নিয়েছে ইসলামিক স্টেট।

এছাড়া ২০১৩ সাল পর্যন্ত আনসারুল্লাহ বাংলা টিম এবং আল-কায়েদা বাংলাদেশের ১১ জন প্রগতিশীল লেখক ও ব্লগারকে হত্যা করেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, বাংলাদেশ ধর্মনিরপেক্ষতা ও সহনশীলতা সম্পন্ন একটি মুসলিম রাষ্ট্র। তবে দেশটিতে চরমপন্থী সহিংস কর্মকান্ড ধীরে ধীরে বাড়ছে।

অথচ পরিস্থিতির বাস্তবতা স্বিকার না করে বাংলাদেশে ইসলামিক স্টেটের (আইএস) উপস্থিতির কথা বারবারই অস্বীকার করে আসছে শেখ হাসিনা সরকার। সেইসঙ্গে দেশটিতে সংঘটিত বিভিন্ন সহিংসতার জন্য ইসলামপন্থী রাজনৈতিক দল ও বিরোধীদলকে দায়ী করেছে তারা।এসবের ফলে আইএস সহ বিভিন্ন আন্তর্জাতিক জঙ্গী গোস্টির অভয়ারন্যে পরিনত হচ্ছে বাংলাদেশ। 

 

Share this post

scroll to top
error: Content is protected !!