DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জিয়ার মাজারে ফুল দেওয়া নাজায়েজ:আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ

Hasanক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে (চন্দ্রিমা উদ্যানে) ফুল দিয়ে খালেদা জিয়া ও দলের নেতাকর্মীরা নাজায়েজ কাজ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

বুধবার দুপুরে রাজধানী বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় হাছান মাহমুদ বলেন, “বিএনপির নেতাকর্মীরা প্রতিবছর জিয়ার জন্ম-মৃত্যু ও দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে যেখানে ঘটা করে ফুল দেন সেখানে তার (জিয়াউর রহমান) কব আছে কি-না সেটা আগে পরীক্ষা করে দেখা প্রয়োজন। ইসলামের দৃষ্টিতে যেখানে কোন কবর নেই সেখানে কবর উল্লেখ করে ফুল দেওয়া নাজায়েজ।

 বেগম খালেদা জিয়া ও তার দলের নেতাকর্মীরা সেই নাজায়েজ কাজ করছেন কি-না তা পরীক্ষা করে দেখা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

hassanশহীদ আসাদ দিবস উপলক্ষে শিল্পকলার জাতীয় নাট্যশালা মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

‘দেশে গণতন্ত্র বিপন্ন, শান্তি বিপন্ন’- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে হাছান বলেন, “এখন দেশে শান্তি বিরাজ করছে। কারণ দেশে পেট্রোল বোমা, অবরোধ, হরতাল নাই। সেটি সম্ভবত মির্জা ফখরুল ও তার দলের নেতাকর্মীদের পছন্দ নয়। তার (মির্জা ফখরুল) কাছে অবরোধ দিয়ে দেশবাসীকে অবরুদ্ধ করে রাখাই মনে হয় গণতন্ত্র।”

“প্রকৃতপক্ষে দেশের মানুষ বিপন্ন বিএনপির হাতে। কারণ তারা দিনের পর দিন অবরোধ ডেকে জনগণকে অবরুদ্ধ করে রাখে। তারা আসল-নকল নিয়ে মারামারি করে। কোনটি আসল, কোনটি নকল সেটা নিয়ে ঝামেলা করে। এখন দেশের মানুষ নয়, বিএনপিই বিপন্ন।” বিপন্ন এই অবস্থা থেকে উত্তোরণের জন্য আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নেবে বলেও আশা প্রকাশ করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান।

তিনি বলেন, পৌর নির্বাচনের মতো ইউপি নির্বাচনও দলীয় ব্যানারে হবে। এটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আশা করি এই নির্বাচনে অংশ নিয়ে বিএনপি আরও একবার জনপ্রিয়তা যাচাই করবে।”

আয়োজক সংগঠনের সহ-সভাপতি মোবারক আলী সিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!