DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে আইএস এর কোনো অস্তিত্ব নেইঃ নিউইয়র্কে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান কামাল

hmkamal1

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে ইসলামিক স্টেটের (আইএস) কোনো অস্তিত্ব নেই। বিদেশিদের কাছে বাংলাদেশকে হেয় করার জন্য আইএস'র নাম করে জামায়াতের কর্মীরা দেশে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় সময় শুক্রবার নিউ ইয়র্কের বাংলাদেশ কনসুলেটে মেশিন রিডেবল ভিসার (এমআরভি) সেবাকর্ম উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতায় বিভিন্ন দেশের বাংলাদেশ মিশনসমূহে এমআরপি ও এমআরভি চালু হয়েছে।

hmkamalনিউ ইয়র্কে বাংলাদেশ কনসুলেটে মেশিন রিডেবল ভিসার (এমআরভি) কার্যক্রম উদ্বোধন করতে পেরে সন্তোষ প্রকাশ করেন মন্ত্রী।

এ সময় তিনি একজন বিদেশি আবেদনকারীর হাতে একটি মেশিন রিডেবল ভিসা হস্তান্তর করেন।

তিনি বলেন, "দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে জামায়াত-শিবির আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে আইএসের নামে কিছু কিছু সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। তবে এসব ঘটনাও সরকার নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।" ভবিষ্যতের এসব কর্মকাণ্ড নিয়ন্ত্রণের বিষয়েও সরকার সচেতন রয়েছে বলে জানান তিনি।

এর আগে বাংলাদেশ ভ্রমণেচ্ছু বিদেশিদের জন্য মেশিন রিডেবল ভিসা সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে নিযুক্ত রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউ ইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল শামীম আহসান এনডিসি, ডেপুটি কনসাল জেনারেল শাহেদ আহমদ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। 

Share this post

scroll to top
error: Content is protected !!