DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

১/১১ এর কুখ্যাত কুশীলবদের বিচার একদিন হবেইঃ কানাডা বিএনপি

bnp1কানাডার মন্ট্রিয়ল থেকে ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ২০০৭ সালের ১১ জানুয়ারী বাংলাদেশের ইতিহাসের কুখ্যাত কালো দিবস। এই দিনে দেশকে বিএনপি ,জিয়া পরিবার তথা জাতীয়তাবাদী রাজনীতিক শূণ্য করার চক্রান্ত্র শুরু হয়েছিল। আজও সেই কুটিল ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। একদিন এই ১/১১ এর চিন্হিত কুশীলবদের বিচার অবশ্যই করা হবে । 

আজ সোমবার সন্ধ্যায় মন্ট্রিয়ল ডাউনটাউনস্থ 'পিজা সেন্ট লরেন্ট 'রেস্তোরায়  “ কুখ্যাত ১/১১, কালো দিবস স্মরণে” কানাডা বিএনপি আয়োজিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত বক্তব্য রাখেন।

কানাডা বিএনপি নেতা জনাব কামরুল হাসান ফারুক হাওলাদারের সভাপতিত্বে এবং কানাডা বিএনপি নেতা জনাব মোঃ জয়নাল আবেদিন জামিলের পরিচালনায় এই আলোচনা সভায় অংশ গ্রহন করেন বিপুল সংখ্যক প্রবাসী নেতা কর্মীগন।

সভায়  বক্তারা বলেন, বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধিন সরকার ১/১১-এর সরকারের ধারাবাহিকতারই অংশ। বর্তমান সরকার আবারো দেশে ১/১১ মতো গণতন্ত্র হত্যার ষড়যন্ত্র করছে। ২০০৬ সালের ২৮অক্টোবরের প্রেক্ষাপটে ১/১১ সূত্র ধরে দেশে যে গণতন্ত্র হত্যার ষড়যন্ত্র শুরু হয়েছিল তা এখনও অব্যাহত রয়েছে। বর্তমান অবৈধ হাসিনা সরকার তারই প্রতিভূ ।

canadabnpflagতারা বলেন, ১/১১ বাংলাদেশের গনতান্ত্রিক রাজনৈতিক ধারা ব্যাহত করার সংবিধান পরিপন্থি দিন হিসাবে ইতিহাসে কালো দিবস উপলক্ষে চিহ্ণিত হয়ে থাকবে। বর্তমান স্বৈরাচারী সরকার গণতন্ত্রকে হত্যা করে আবারো এক ব্যাক্তির শাসন প্রতিষ্ঠার লক্ষে গণমাধ্যমের স্বাধীনতা টুটি চিপে হত্যা করেছে। দেশে আজ যে রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে তার জন্য দায়ী হচ্ছে আওয়ামী লীগের আত্ম অহংকার ও একগুয়েমী নীতি। আর তাদের এই একগুয়েমীর কারণেই জনগনের কষ্টার্জিত গণতন্ত্র আজ হুমকির মুখে ।

সভায় উপস্থিত নেতাগন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানের নামে সাম্প্রতিক সময়ে বিভিন্ন মিথ্যা এবং হয়রানী মূলক মামলা দায়েরের তীব্র প্রতিবাদ করে অবিলম্বে এহেন হীন তৎপরতা বন্ধের জোর দাবী জানান । 

সভায় উপস্থিত বিএনপি নেতারা আরও বলেন, সংবিধানের ধারাবাহিকতা ও গণতন্ত্রের ধারাবাহিকতা বাঁধা গ্রস্থ করতেই ১/১১ এ জেনারেল মঈন উ. আহমদের পরোক্ষ নেতৃত্বে এবং শেখ হাসিনার গোপন মদদে গন ধিকৃত ফখরুদ্দিন আহমদের অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠিত হয়েছিল এবং ৩ মাসের স্থলে আইন বহির্ভুত ভাবে ২ বছর শাসন করেছিলো বাংলাদেশ । বর্তমান সরকার সেই সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নামে নিয়ন্ত্রিত গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। এই  অসহনীয় অবস্থা থেকে জাতিকে মুক্তি দিতে ব্যর্থ হলে ইতিহাস কাউকে ক্ষমা করবে না।

আজকের আলোচনা সভায় অংশ গ্রহন করেন, কানাডা বিএনপি নেতা , সর্বজনাব জিয়াউল হক জিয়া , এজাজ আকতার তৌফিক , নাসির উল্লাহ , নবী হোসেন , মারিফুর রহমান , আনসার উদ্দীন আহমদ ,সিরাজুল ইসলাম মিজি, মোস্তাফিজুর রহমান লাবু , ক্যাপ্টেন (অবঃ) মারুফুর রহমান রাজু , রফিকুর রহমান , মূকসুম তরফদার , আবুল বাসার মানিক , সাফিউদ্দীন আহমদ , নূরনবী চৌধুরী , কামরুল ইসলাম রানা , আবদুল মান্নান , জুবের আহমদ , মাহমুদুল ইসলাম সুমন , মোস্তাহিদুর রহমান মুকু , মুহিবুর রহমান প্রমুখ ।

সভার শেষে কানাডা বিএনপি নেতা জিয়াউল হক জিয়ার কনিষ্ট ভ্রাতা ওবায়দূল হকের আকষ্ষিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় । দোয়া পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা মারিফুর রহমান।

Share this post

scroll to top
error: Content is protected !!