DMCA.com Protection Status
ADS

মন্ট্রিয়ল প্রেসক্লাব নির্বাচনঃ মখসুম সভাপতি ও হুমায়ুন রতন সা:সম্পাদক নির্বাচিত।

mpc1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গেলো সপ্তাহে কানাডার মন্ট্রিয়লের ক্যাফে রয়েল রেষ্টুরেন্টে বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের বহুল প্রত্যাশিত আলোচিত  নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের ইতিহাসের দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি গঠিত হলো এই নির্বাচনের মাধ্যমে।

mpcসাংবাদিক শরীফ ইকবাল চৌধুরী, সাংবাদিক কাজী তৌহিদ বানী এবং সাংবাদিক মুরাদ হোসেনের নির্বাচন কমিশন সফল হলো সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিতে।

এ নির্বাচনে ৪০ জন ভোটার ছিলেন।

 

নির্বাচনে সভাপতি পদে  বিশিষ্ট সাংবাদিক জনাব মকসুম তরফদার এবং সাধারণ সম্পাদক পদে জনাব হুমায়ুন কবির রতন নির্বাচিত হন।

উৎসবমূখর এ নির্বাচনে প্রতিকূল আবহাওয়া স্বত্ত্বেও ৪০ জন ভোটারের মধ্যে ৯৮% ভোটার উপস্থিত ছিলেন। উল্লেখযোগ্য সংখ্যক পর্যবেক্ষক অংশ নেন। ১৩ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ লিখিতভাবে অঙ্গীকার করে ২০১৭ সালের ২২ অক্টোবর সাধারণ সভা আহ্বান করে নির্বাচন কমিশন গঠন করবে এবং একই বছরের ১০ই ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষনা করে।

mpc2সেইসাথে ১লা জানুয়ারি ২০১৮ সালে তৃতীয় কার্যনির্বাহী কমিটির হাতে দায়িত্ব অর্পন করবে।

দুই বছরের জন্য নির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ সভাপতি পদে শরীফ ইকবাল চৌধুরী ও নিতাই দেব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহমুদুল হাসান রুবেল, সাংগঠনিক সম্পাদক পদে এম জয়নাল আবেদীন জামিল, কোষাধ্যক্ষ পদে মোঃ শিহাব উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মুরাদ হোসেন, দপ্তর সম্পাদক পদে আবুল বাশার মানিক, নির্বাহী সদস্য হিসেবে কাজী তৌহিদ বানী, রনজিত মজুমদার, আঃ সবুর, নাজমুল হাসান সেন্টু।

mpc4নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদের শপথ বাক্য পাঠ করানো হয়। উপস্থিত সবাই বিপুল করতালিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান নির্বাচিত এ কমিটিকে। নির্বাচনের পরপরই নির্বাচন কমিশন নির্বাচিত এ কমিটির হাতে আগামী দুই বছরের জন্য দায়িত্ব অর্পণ করেন এবং নির্বাচন কমিশনের বিলুপ্তি ঘোষণা করেন। এ কমিটির মেয়াদ শেষ হবে ৩১ ডিসেম্বর ২০১৭ সালে।

mpc3নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বক্তব্যে সবার সহযোগিতা কামনা করেন এবং প্রেসক্লাবের অন্যতম প্রধান প্রকল্প মন্ট্রিয়লে স্থায়ী শহীদ মিনার নির্মাণের বিস্তারিত তথ্য শীঘ্রই জনসম্মুখে প্রকাশ করে প্রকৃত তথ্য জনসাধারণের জন্য উন্মুক্ত রাখবেন বলে জানান। কারণ জাতীয় স্বার্থে এ কার্যক্রম সবার জানার অধিকার আছে বলে তারা জানান।

নতুন কমিটি মন্ট্রিয়লে বসবাসরত সকল বাংলাদেশীর ফোন নাম্বার নিয়ে একটি টেলিফোন ইনডেক্স এর কাজ শীঘ্রই হাতে নিবে এবং সেইসাথে অভিষেক অনুষ্ঠানের তারিখও ঘোষণা করবে কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায়।

Share this post

scroll to top
error: Content is protected !!