DMCA.com Protection Status
ADS

কানাডা বিএনপির উদ্যোগে ‘গনতন্ত্র হত্যা’ দিবসের প্রতিবাদ সভা অনুষ্ঠিত।

5janmtlক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  কুখ্যাত ৫ই জানুয়ারী'১৪ তারিখে শুধু একটি ভোটার বিহীন সাজানো নির্বাচনই হয়নি ,এদিন বাংলাদেশের গনতন্ত্র, সার্বজনীন ভোটাধিকার এবং মানবাধিকারের মূলে কূঠারাঘাত করা হয়েছে । লন্ডভন্ড করে দেয়া হয়েছে আমাদের নির্বাচনী ব্যবস্থা , জনগনের ঘাড়ে আবার চেপে বসেছে স্বৈরাচারী হাসিনার নেতৃত্বে বাকশালী ভূত ফলে জাতি আজ নিজ দেশেও পরাধীন বন্দী জীবন যাপন করছে । এই বেহাল দশা থেকে দেশ ও জাতিকে অবিলম্বে মুক্ত করতে হবে।

গতকাল কানাডার মন্ট্রিয়লে কানাডা বিএনপির আয়োজনে 'গনতন্ত্র হত্যা' দিবসের ২য় বর্ষ পুর্তির প্রতিবাদ সভায় উপস্থিত বিএনপি নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বিএনপি নেতা কামরুল হাসান ফারুক হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভা পরিচালনা করেন বিএনপি নেতা মোঃ জয়নাল আবেদিন জামিল ।

canadabnpflagশুরুতেই কুখ্যাত ৫ই জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবসে ঢাকায় বিএনপির মহাসমাবেশ এবং প্রতিবাদ  র‍্যালি লক্ষ লক্ষ নেতাকর্মীর উপস্থিতিতে শান্তিপূর্ন ভাবে পালিত হওয়ায় আল্লাহ সুবহানাতায়ালার অশেষ শোকর গুজার করা হয় । এই নিরস্ত্র জনগনের সম্বিলিত শক্তিকে জালিম হাসিনা সরকার পতনের জন্য ব্যবহার করে গনতন্ত্র পুনরুদ্ধারের উপর গুরুত্বারোপ করেন সভায় উপস্থিত কানাডা বিএনপির নেতাগন ।

সভায় বিএনপি বিগত গনআন্দোলনের সময় আহত বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় এবং নিহতদের পরিবারদের কানাডা বিএনপির পক্ষ থেকে সাহায্য সহযোগিতার নিমিত্তে একটি তহবিল গঠনের নীতিগত সিদ্ধান্ত হয়।

এছাড়াও বাংলাদের বর্তমান অসহনীয় পরিস্থিতি নিরসনে কানাডা সরকার ,পার্লামেন্ট এবং জাতিসংঘে প্রবল লবিং করে বাংলাদেশের অবৈধ সরকারকে প্রভুত চাপ সৃষ্ঠির ব্যাপারেও সিদ্ধান্ত হয় ।

সভায় সর্বক্ষেত্রে শহীদ জিয়ার সৈনিকদের ঐক্যবদ্ধ ভাবে সকল পরিস্থিতি মোকাবেলার উপর বিশেষ গুরুত্বারোপ করা হয় ।

এই প্রতিবাদ সভায় মুল্যবান বক্তব্য রাখেন , কানাডা বিএনপি নেতা , সর্বজনাব জিয়াউল হক জিয়া , এজাজ আকতার তৌফিক , নবী হোসেন , মারিফুর রহমান , আনসার উদ্দীন আহমদ , মোস্তাফিজুর রহমান লাবু , ক্যাপ্টেন (অবঃ) মারুফুর রহমান রাজু , মূকসুম তরফদার , আবুল বাসার মানিক , সাফিউদ্দীন আহমদ , নূরনবী চৌধুরী ,কামরুল ইসলাম রানা , আবদুল মান্নান , জুবের আহমদ , মাহমুদুল ইসলাম সুমন ,   মোস্তাহিদুর রহমান মুকু প্রমুখ ।

Share this post

scroll to top
error: Content is protected !!