DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপিতে ফিরছেন বীর মুক্তিযোদ্ধা কর্নেল(অবঃ)অলি আহমদ !

oliক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপিতে যোগ দেওয়ার প্রস্তাব পেয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি বীর মুক্তিযোদ্ধা কর্নেল(অবঃ) অলি আহমদ,বীর বিক্রম। তবে বিষয়টি তিনি এলডিপির জাতীয় নির্বাহী কমিটির ওপর ছেড়ে দিয়েছেন। নির্বাহী কমিটি এ বিষয়ে একমত হলে এলডিপি বিএনপিতে যোগ দিতে পারে বলে জানিয়েছেন তিনি।

আজ রোববার চট্টগ্রাম নগরীর লালদীঘির পূর্বপাড়ে নিজ বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে অলি আহমদ এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে অলি আহমদ জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বা মহাসচিবের পক্ষ থেকে এখনো এ রকম কোনো আমন্ত্রণ পাননি তিনি। তবে জোটে আছেন এটি সত্য। গত বছরের মে মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজ উদ্দিন আহমেদ ও বার কাউন্সিলের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন বিএনপিতে যোগ দেওয়ার একটি প্রস্তাব নিয়ে তাঁর বাসায় গিয়েছিলেন। তিনি এসব বিষয় বিএনপি চেয়ারপারসনকে বলার জন্য বলেন।

অলি আহমদ বলেন, ‘মহাসচিব পর্যায়ের বৈঠকের পর প্রস্তাব আকারে আসতে পারে। কীভাবে দুই দল এক হবে সে প্রক্রিয়াটা নির্ধারণ করতে হবে। আমার সঙ্গে যোগ্য ব্যক্তিরা আছেন তাঁরা আগামী সংসদ নির্বাচনে কীভাবে যাবেন, কি সিদ্ধান্ত হবে, তা সুরাহা করতে হবে।’

এলডিপির সভাপতি বলেন, দুই দল এক হওয়ার প্রস্তাব এলডিপির প্রেসিডিয়াম সভায় আলোচনা করা হবে। সবাই একমত হলে জাতীয় নির্বাহী কমিটির সভা ডাকা হবে। নির্বাহী কমিটি একমত হলে তাহলে বিএনপির সঙ্গে এক হওয়ার সম্ভাবনা আছে। অন্যথায় বর্তমানের মতোই ২০ দলীয় ঐক্যজোটের মধ্যে থেকে ভূমিকা পালন করবে এলডিপি।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রাখার জন্য অলি আহমদ ‘বীরবিক্রম’ উপাধিতে ভূষিত হন। ১৯৭৮ সালে বিএনপি প্রতিষ্ঠার পর তিনি বিএনপিতে যোগ দেন। বিশাল একটা সময়জুড়ে তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে তিনি যোগাযোগমন্ত্রী ছিলেন। ২০০৬ সালের ২৬ অক্টোবর অলি আহমদ বিএনপি থেকে পদত্যাগ করে এলডিপি গঠন করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!