DMCA.com Protection Status
ADS

খালেদা জিয়ার বাংলাদেশে থাকার প্রয়োজন নেই: শাজাহান খান

skhan1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির আহ্বায়ক ও নৌ পরিবহন মন্ত্রী সাবেক বামনেতা শাজাহান খান বলেছেন, বাংলাদেশ সম্পর্কে পাকিস্তান যা বলছে, বেগম জিয়া তা একটু ঘুরিয়ে ফিরিয়ে বলছেন। তাই, তার আর বাংলাদেশে থাকার দরকার নেই। তার পাকিস্তানে থাকাটাই উত্তম হবে।

তিনি বলেন, যত দিন পর্যন্ত ১৯৫ জন যুদ্ধাপরাধী পাকিস্তানী সেনা সদস্যের বিচার না হবে, পাকিস্তানীদের দ্বারা লুটে নেয়া বাংলাদেশের সম্পদ ফেরত না দিবে, ততো দিন আমাদের আন্দোলন চলবে।

আজ মতিঝিলে সোনালী ব্যাংক চত্বরে আন্তর্জাতিক যুদ্ধপরাধ গণবিচার কমিটি আয়োজিত ১৯৫ জন যুদ্ধাপরাধীর বিচার ও পাকিস্তানীদের লুটে নেয়া বাংলাদেশের সম্পদ ফেরত দেয়ার দাবিতে এক গণসমাবেশে তিনি সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, গণবিচার কমিটির যুগ্ম আহ্বায়ক সাংবাদিক আবেদ খান, সংসদ সদস্য শিরিন আখতার, আবৃত্তিকার রোকেয়া প্রাচী ও সোনালী ব্যাংক মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের সদস্য সচিব আবুল কালাম আজাদ।

শাজাহান খান বলেন, এদেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান সবাই মিলে আমরা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম। সকল ধর্মের মানুষের শরীরের রক্ত লাল। ওরা আমাদের মধ্যে বিভাজন করতে চায়। বাংলাদেশে সাম্প্রদায়িকতার স্থান হবে না।

তিনি বলেন, বাঙ্গালীর হাতে মার খেয়ে পাকিস্তানীদের শিক্ষা হয়নি। পাকিস্তানীরা নির্লজ্জ জাতি। যারা কোটি কোটি মানুষ মেরে অস্বীকার করে তাদেরকে অসভ্য জাতি ছাড়া আর কিছু বলা যায়না।

শাজাহান খান বলেন, বাংলাদেশে যত যুদ্ধাপরাধী রয়েছে তাদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে। যুদ্ধাপরাধীদের সাথে সামাজিক সম্পর্ক ছিন্ন করতে হবে। 1

Share this post

scroll to top
error: Content is protected !!