DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মু্ক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্য করায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা

begumkক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মুক্তিযুদ্ধে শহীদদের প্রকৃত সংখ্যা নিয়ে মন্তব্য করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে একটি মানহানি মামলা করা হয়েছে।

বৃস্পতিবার দুপুরে নড়াইল সদর আমলী আদালতে মামলাটি দায়ের করেন নড়াইলের নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম।

আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জাকারিয়া মামলাটি আমলে নিয়ে জুডিশিয়াল তদন্তের নির্দেশ দিয়েছেন।

২০১৬ সালের ২ ফেব্রুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীতে মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে খালেদা জিয়া স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন। এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধুর নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি।’ এই বক্তব্য বিভিন্ন সংবাপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়।

মামলার বাদী রায়হান ফারুকী ইমাম বলেন, ‘আমি মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তি হওয়ার শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার এ ধরনের বক্তব্যে প্রচন্ড মর্মাহত হয়ে আমি মামলাটি দায়ের করেছি।’

Share this post

scroll to top
error: Content is protected !!