DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রান ভিক্ষা আবেদন নিয়ে ব্যাপক ধুম্রজালঃ দুই পরিবার বলছে অবিশ্বাস্য

bangla_jail_prison_dhaka_640x360_bbc_nocredit

ক্যাপ্টেন(অবঃ) মারুফ রাজুঃ তথাকথিত মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ড প্রাপ্ত দুই রাজনৈতিক  নেতার রাষ্টপতির কাছে প্রান ভিক্ষা চাওয়া নিয়ে ব্যাপক ধুম্রজাল সৃষ্টি করেছে হাসিনা সরকার ।

কারন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কারা কর্তৃপক্ষ সালাউদ্দীন কাদের চৌধুরী ও আলী আহসান মুজাহিদের প্রাণভিক্ষা চাওয়ার যে খবর দিচ্ছে তা অবিশ্বাস্য বলে দাবী করছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই দুই নেতার পরিবারের সদস্যরা ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র শনিবার দুপুরে বিবিসিকে জানায় যে, মি. চৌধুরী ও মি. মুজাহিদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন জানিয়েছেন। কিন্তু মি. মুজাহিদের ছেলে আলী আহম্মেদ মাবরুর বিবিসিকে বলেছেন, প্রাণভিক্ষা চাওয়ার যে খবর আসছে  সেটি সঠিক নয় বলে তারা মনে করেন। তিনি আরো বলেন, তারা যখন তার বাবার সঙ্গে দেখা করেছেন তখন তিনি জানিয়েছিলেন যে তিনি প্রাণভিক্ষা চাইবেন না ।

এদিকে সালাউদ্দীন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরীও এ খবরটিকে অবিশ্বাস্য বলে বর্ণনা করেছেন। তিনি বলেন, তারা আইনজীবীর মাধ্যমে দুদিন ধরে মি. চৌধুরীর সাথে দেখা করতে চেষ্টা করছেন কিন্তু ব্যর্থ হচ্ছেন । মি. চৌধুরীর সাথে দেখা করা গেলে এ বিষয়ক বিভ্রান্তি দূর হতো বলে তিনি উল্লেখ করেন ।

এর আগে আজ এক সংবাদ সম্মেলনে মিসেস চৌধুরী বলেন , প্রাণভিক্ষার আবেদন করাটা মি. চৌধুরীর ব্যক্তিগত ব্যাপার । আইনজীবীদের সাথে কথা বলে তিনি নিজেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সূত্রঃ বিবিসি বাংলা

Share this post

scroll to top
error: Content is protected !!