DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

BREAKING NEWS: নিউইয়র্ক গভর্নর এন্ড্রিও কোমোর আমন্ত্রনে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন খালেদা জিয়া

kzlondonক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অতি বিস্বস্ত সূত্রে জানা গিয়েছে , যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট গভর্নর মিঃ এনড্রিও কোমোর আমন্ত্রনে তার অতিথি হিসাবে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া ।

এই সফরে বেগম খালেদা জিয়া বাংলাদেশের চলমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনে এবং সংকট উত্তরনে আলোচনা ছাড়াও তার পায়ের ব্যথার উন্নত চিকিৎসাও করাবেন বলে জানা গেছে । তবে এই সফরের দিনক্ষন এখনও চুড়ান্ত হয়নি বলে সূত্রটি জানায় ।

অতি সম্প্রতি লন্ডনে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও স্বার্থ সংশ্লিষ্ট এক অতি উচ্চ পর্যায়ের প্রতিনীধি দলের সাথে বিএনপির বৈঠক কালে এ বিশেষ আমন্ত্রন জানানো হয় ।

বিশ্বস্ত সূত্রে আরও ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর লন্ডন সফর কালে তার প্রতিনীধিদলের সাথে বিএনপির বৈঠক অনুষ্ঠিত হয়েছে । বিষটির অতীব গুরুত্ব বিবেচনা করে এ বৈঠকের খবর এখনও প্রকাশ করা হয়নি । তবে সম্ভবত দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে বিষয়টি নিয়ে গোপনীয়তা অবলম্বন করায় বিষটি পরিপৃর্নভাবে  নিশ্চিত করা যায়নি ।

এরই মধ্যে সম্প্রতি লন্ডনে  যুক্তরাষ্ট্র এবং জাতিসংঘের অতি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সাথে বিএনপি বৈঠকের বাপারটিও নিশ্চিত করেছে অপর একটি সূত্র । পরিস্থিতির বিবেচনায় এসব বৈঠকের ব্যাপার গোপনীয়তা অবলম্বন করায় বিষয়গুলো মিডিয়ায় আসেনি ।

সর্বশেষ খবর ,  নেদারল্যান্ডের রানী ম্যাক্সিমা জাতিসংঘ মহাসচিবের বিশেষ উপদেষ্টা হিসেবে তিন দিনের সফরে সোমবার বাংলাদেশে আসছেন ।

উল্লেখ্য মাত্র কয়েকদিন পূর্বে শেখ হাসিনা নেদারল্যান্ড সফর করেন এবং ঐ সফরকালে প্রবাসী বাংলাদেশীদের নজিরবিহীন হাসিনা বিরোধী প্রতিবাদ বিক্ষোভ সারা বিশ্ব মিডিয়ার নজর কেড়েছিলো । এমতাবস্থায় জাতিসংঘের হয়ে রানী ম্যাক্সিমার বাংলাদেশে আসা হাসিনা সরকারের উপর চাপ সৃস্টি করবে বলে সংশ্লিষ্টরা মনে করে ।

 

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!