DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সরকার গণতন্ত্রবিনাশী পথে অগ্রসর হচ্ছে : বিএনপি

bnpflag1ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সরকার প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনকে এড়িয়ে ক্রমেই একদলীয় কর্তৃত্বাধীন শাসন ব্যবস্থার গণতন্ত্রবিনাশী পথেই আরো অগ্রসর হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শুক্রবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

সংবাদ সম্মেলনে ড. রিপন বলেন, আওয়ামী লীগ সভানেত্রী বগুড়ার একটি জনসভায় তার রাজনৈতিক প্রতিপক্ষকে যে ভাষায় আক্রমণ করেছেন-তা কতটা রুচিসম্মত হয়েছে-সে প্রশ্ন বিএনপি দেশবাসীর কাছে প্রশ্ন রেখে বলতে চায়-আওয়ামী লীগ সভানেত্রী তার চিরায়ত অভ্যাসে অভ্যস্ত মন্তব্যে তার দল বিব্রত কি-না জানিনা, তবে দেশের মানুষ রাজনীতির নামে এজাতীয় মন্তব্য-বক্তৃতায় প্রতিপক্ষের সমালোচনায় খুবই অস্বস্তিতে পড়েন এবং মোটেই ভাল চোখে দেখেন না।

তিনি বলেন, সরকার তার দলের অভ্যন্তরীণ সংকট যথা ছাত্রলীগ-যুবলীগ ও নিয়ন্ত্রণহীন বিনাভোটের এমপিদের অনাচারে নিমজ্জিত আর তাতে দেশবাসী অতিষ্ঠ। এর সাথে যুক্ত হয়েছে দুর্নীতি ও দুঃশাসন। ফলে শাসকদল যে ক্রমাগতভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে-এটা তারাও উপলদ্ধি করতে পারছেন বলে মনে হয় না, তবে জনগণের বুঝতে কষ্ট হয়না।

বিএনপি মনে করে সরকার এপর্যন্ত একটি অবাধ-নিরপেক্ষ নির্বাচনে সবার অংশগ্রহণকে ভীতির চোখেই দেখেন। সরকার প্রতিদ্বন্দ্বিতামুলক নির্বাচনকে এড়িয়ে ক্রমেই একদলীয় কর্তৃত্বাধীন শাসন ব্যবস্থার গণতন্ত্রবিনাশী পথেই আরো অগ্রসর হচ্ছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!