DMCA.com Protection Status
ADS

পিলখানা বিডিআর গনহত্যায় হাসিনা-মঈন সরাসরি জড়িতঃ বেগম খালেদা জিয়া

 1nov

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার প্রথম মাসেই সংঘটিত বাংলাদেশের ইতিহাসের নৃশংসতম গনহত্যা পিলখানার বিডিআর (বর্তমানে বিজিবি) হত্যাকাণ্ডের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তৎকালীন সেনাপ্রধান জেনারেল  মঈন ইউ আহমেদ সরাসরি জড়িত ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

 

hasinabdrরোববার স্থানীয় সময় সন্ধ্যায় সেন্ট্রাল লন্ডনের পার্ক প্লাজা রিভারব্যাংক হোটেলে এক জনাকির্ন নাগরিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

moinsaharaবাংলাদেশের ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির  চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ‘সেদিন দেশের ভালো ভালো ও দেশপ্রেমিক ৫৭ জন অফিসারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিলো। সবকিছুই হাসিনা ও মঈন জানতো। সেদিন কর্নেল গুলজার বার বার সেনাপ্রধান মঈন ইউ আহমেদ সহ উর্ধতন মহলের সহযোগিতা কামনা করেছিলেন। সেদিন আর্মি যদি ঢুকতে পারতো তা হলে তাদের অবশ্যই বাঁচানো যেতো। কিন্তু তা না করে তাদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।’

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, চট্টগ্রাম বিএনপির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী। দর্শকসারিতে ছিলেন তারেক রহমানের স্ত্রী ড. জোবায়দা রহমান। 

Share this post

scroll to top
error: Content is protected !!